খাগড়াছড়িতে মাদকবিরোধী আলোচনা সভা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে মাদকদ্রব্যের অপব্যবহার প্রতিরোধে শিক্ষক-শিক্ষার্থী সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে দুপুরে খাগড়াছড়ি সরকারী কলেজ অডিটোরিামে এ মাদকবিরোধী সভার আয়োজন করা হয়।

খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহ অহমদ নবী’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মোঃ আহমার উজ্জামান। এতে প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মজিবুর রহমান পাটওয়ারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পৌর মেয়র রফিকুল আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামসুুন নাহার, প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ প্রমুখ।

বক্তারা বলেন, মাদক দেশ ও সমাজের জন্য ভয়ঙ্কর হুমকি। আইন করে মাদক নিমূল্য সম্ভব নয়। মাদকের প্রভাব বিস্তার রোধে প্রয়োজন সামাজিক আন্দোলন ও জন সচেতনতা। তাই শিক্ষার্থী ও যুব সমাজকে মাদকবিরোধী সচেতনতায় এগিয়ে আসা সহ ধর্মীয় মূল্যবোধ, পরিবার ও সমাজে মাদকের কুফল সম্পর্কে তুলে ধরতে হবে। পাশাপাশি মাদকের পরিবর্তে যুব সমাজকে খেলধুলায় মনোযোগ দিতে সচেতন করে তোলার আহবান জানান বক্তারা।

এসময় শিক্ষার্থীদের মানবদেহে মাদকের ক্ষতিকর প্রভাব সম্বলিত স্কেল বিতরণ করা হয়। পরে কলেজের শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ বাক্য পাঠ করানো হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post