খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে মাধ্যমিক শিক্ষা ব্যবস্থায় বৈষম্য নিরসনে দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: শতভাগ উৎসব ভাতা ও জাতীয় করণসহ ৫দফা দাবি আদায়ের লক্ষ্যে খাগড়াছড়ি শহরে  প্রেসক্লাবের সামনে মানবন্ধন করা হয়েছে। ১১ মার্চ শুক্রবার প্রেসক্লাবের সামনে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ খাগড়াছড়ি জেলা শাখা উদ্যোগে মানববন্ধন করা হয়।

মানববন্ধনের প্রতিষ্ঠান প্রধান খাগড়াছড়ি শাখার সভাপতি অংপ্রæ মারমা সভাপতিত্বে বক্তব্য রাখেন এপিবিএন উচ্চ বিদ্যালয়ের সহাকারী শিক্ষক ননিকা চাকমা, পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্বিসার চাকমা, প্রতিষ্ঠান প্রধান পরিষদের খাগড়াছড়ি সাধারণ সম্পাদক কার্নেজী চাকমা, দীলিপ কুমার চাকমা।

বক্তারা বলেন, মাধ্যমিক শিক্ষায় ব্যবস্থায় সরকারী ও বেসরকারী বিদ্যালয় গুলোর মধ্যে বিরাট বৈষম্য রয়েছে। তারা সরকারী মাধ্যমিক শিক্ষকদের ন্যায় সামনে ঈদের আগে শতভাগ উৎসব ভাতা ও বাড়ি ভাড়া প্রদান। এছাড়া বেসরকারী মাধ্যমিক বিদ্যালয় গুলোকে দ্রæত জাতীয় করণসহ ঐচ্ছিক বদলী, প্রধান শিক্ষকদের ষষ্ঠ ও সসহকারী প্রধান শিক্ষকদের ৭ম গ্রেড প্রদাসের গ্রেড দাবী জানান।

প্রধান শিক্ষককরা বলেন, মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখার জন্য মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের দাবিসমূহ মেনে নিয়ে শিক্ষা ক্ষেত্রে বিদ্যমান বৈষম্য দূর করবে আশা করি। খাগড়াছড়ি সদর উপজেলা, মানিকছড়ি, পানছড়ি, দীঘিনালাসহ নয় উপজেলার প্রধান শিক্ষক, সহকারী শিক্ষরা মানববন্ধনে অংশগ্রহণ করেন। এই দিকে ১৫ মার্চ প্রধান শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবরে প্রেস প্রদান করবেন বলে জানান।