খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে মানববন্ধন, মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন প্রতিবাদ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় কৃত্তিকা ত্রিপুরা ওরফে পুণাতি ত্রিপুরাকে ধর্ষনের পর হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুুলক শাস্তি এবং শিশু, নারীসহ জনগনের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে খাগড়াছড়ি পোষ্ট অফিসের সামনে এই মানববন্ধন আয়োজন করে শিশু কিশোর মেলা খাগড়াছড়ি জেলা শাখা। এতে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। মানববন্ধনে বক্তব্য রাখেন শিশু কিশোর মেলার জেলা সংগঠক স্বাগতম চাকমা, নারী মুক্তি কেন্দ্রের জেলা সংগঠক কৃষ্টি চাকমা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কলেজ সদস্য উমাচিং মারমা, মিলন ত্রিপুরা, কাকন ত্রিপুরা প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, যথাযথ আইনের প্রয়োগ না হওয়ায় এবং আইনশৃঙ্খলা বাহিনীর নিরব ভূমিকার কারণে শিশু ও নারীদের একের পর এক খুন, ধর্ষনের মত ঘটনা ঘটছে। বক্তারা অবিলম্বে কৃত্তিকা ত্রিপুরা(১১) ধর্ষন ও হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দেয়ার দাবী জানান।
উল্লেখ, গত ২৮ জুলাই রাতে দীঘিনালার নয় মাইল নামক এলাকায় বাসার সামনে একটি সেগুন বাগান থেকে কৃত্তিকা ত্রিপুরার (১১) মরদেহ পাওয়া যায়। তাকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। পুলিশ ও স্থানীয়দের ধারনা তাকে ধর্ষনের পর হত্যা করা হয়েছে। ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যে ৩জনকে আটক করেছে পুলিশ।

এদিকে কৃত্তিকা ত্রিপুরার আত্মার শান্তি ও ধর্ষকদের শাস্তির দাবীতে মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন প্রতিবাদ করেছে এলাকাবাসী। মঙ্গলবার সন্ধ্যায় খাগড়াছড়ি-দীঘিনালা সড়কে নয় মাইল কৃত্তিকা বাড়ীর সামনে এ মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন প্রতিবাদ করা হয়। মোমবাতি প্রজ্জ্বলন ও মৌন প্রতিবাদে নয় মাইল একালাবাসী, নয় মাইল ত্রিপুরাপাড়া গুচ্ছগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়ে কৃত্তিকার আত্মার শান্তি কামনা করে। এবং দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী জানায়।