খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে রোববার ১৯’শ ৬৩ ভূমিহীন পরিবার পাবে ঘরের চাবি

স্টাফ রিপোর্টার: মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান(২য় পর্যায়) উপলক্ষে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি জেলা প্রশাসন। ১৮জুন শুক্রবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসন সার্কিট হাউস মিলনায়তনে এই সংবাদ সম্মেলন করেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ওগৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। আগামী ২০ জুন উপকারভোগী পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

উল্লেখ্য, খাগড়াছড়ি জেলার ৯ টি উপজেলার জন্য ৩৫৮৯ টি পরিবারের জন্য গৃহ নির্মাণের বরাদ্দ পাওয়া গেছে। প্রথম পর্যায়ে ২৬৮ টি ঘর হস্তান্তর করা হয়েছে। আগামী রোববার ১ হাজার ৯শ ৬৩ পরিবারকে ঘরের চাবি হস্তান্তর করা হবে। এর মধ্যে মহালছড়িতে ২শ ২১ খাগড়াছড়ি সদর উপজেলায় ১শ৭৫, দীঘিনালায় ২শ৯১, পানছড়িতে ৩শ৭, রামগড়ে ৯১, গুইমারায় ১০৯, মাটিরাঙায় ১শ৯৩, মানিকছড়িতে ২শ৭৩ এবং লক্ষ্মীছড়িতে ৪ ’শ১২ পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তর করা হবে। অবশিষ্ট ১৩৫৮টি গৃহ নির্মাণের কাজ চলমান রয়েছে।