খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমিডিয়া সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি: শিশু ও নারী উন্নয়নে সচেতনামুলক যোগাযোগ কার্যক্রম প্রকল্পের আওতায় খাগড়াছড়িতে প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকদের নিয়ে তিনদিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কর্মশালা আজ শেষে হয়েছে। খাগড়াছড়ি প্রেসক্লাব মিলনায়তনে তথ্য  ও সম্প্রচার মন্ত্রনালয়ের  জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট এ কর্মশার আয়োজন করে।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগদেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মহাপরিচালক মিজ শাহীনা ইসলাম এনডিসি, সংস্থার পরিচালক মো: নজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে সংস্থার উপ-পরিচালক মো: মাসুদ মনোয়ার ভুইয়া, কর্মশালার পরিচালক মো: আব্দুস সালাম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়েন সভাপতি প্রদীপ চৌধুরী ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট মহাপরিচালক মিজ শাহীনা ইসলাম এনডিসি বলেন, এসডিজি তথা টেকসই উন্নয়নের শর্তই হচ্ছে সবাইকে নিয়ে এগিয়ে যাওয়া। বিরাজমান পরিস্থিতি ও নানা কারণে খাগড়াছড়িসহ তিন পার্বত্য জেলা পিছিয়ে ছিল। এখন পর্যটন শিল্পের বিকাশসহ নানা উন্নয়ন তৎপরতা শুরু হয়েছে। সরকারী এ উদ্যোগের প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে গণমাধ্যমকেই পৌছিয়ে দিতে হবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রীর ১০টি উদ্যোগের কথা ব্যাপক প্রচার প্রচারনার অনুরোধ জানান। সময়ের চাহিদার কথা মাথায় রেখে মোবাইল জার্নালিজম কোর্স আয়োজনের প্রতিশ্রুতি দেন। তিনি সাংবাদিকদের প্রশিক্ষণ লব্দ জ্ঞান কাজে লাগিয়ে নারী শিশুর জীবনমান উন্নয়নে সাংবাদিকদের ভুমিকা রাখার আহবান জানান। কর্মশালায় জেলা শহরে কর্মরত ২৫ জন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিক অংশগ্রহন করেন।