• June 20, 2024

খাগড়াছড়িতে সাড়ে ২১ লক্ষ টাকার ভারতীয় অবৈধ সিগারেট উদ্ধার

 খাগড়াছড়িতে সাড়ে ২১ লক্ষ টাকার ভারতীয় অবৈধ সিগারেট উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা সদরের ট্রাস্ট ব্যাংকের পেছনে একটি টিনের ঘর থেকে ১৫ বস্তা ভারতীয় অবৈধ সিগারেট উদ্ধার করেছে আর্ম পুলিশ ব্যাটালিয়নের একটি টীম। একই সাথে সদর থানা পুলিশের একটি টিমও এ অভিযানে যোগ দেয়।

পুলিশ জানায়, ১২সেপ্টেম্বর রাত সাড়ে ৯টা থেকে প্রায় ১১টা পর্যন্ত অভিযান চালিয়ে ১৫টি বস্তায় ১হাজার ৭’শ ৯৯ প্যাকেট অবৈধ সিগারেট উদ্ধার করা হয়। যার বাজর মূল্য ২১ লক্ষ ৫৮হাজার ৮’শ টাকা। জিজ্ঞাসাবাদের জন্য ৩জন কর্মচারীকে আটক করা হয়েছে। তবে এর মূল হোতাদের এখনো ধরা ছোঁয়ার বাইরে। এ অভিযানে নেতৃত্ব দেন খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহ-অধিনায়ক (আর্মড পুলিশের পুলিশ সুপার) কাজী মোহাম্মদ আব্দুর রহিম।

জানা যায়, গত দুবছরেরও বেশী সময় ধরে একটি ক্ষমতাধর সিন্ডিকেট ভারত থেকে অবৈধ পথে পানছড়ি দিয়ে খাগড়াছড়ি শহরে এনে রাতে এই চক্রটি চট্টগ্রাম শহরে পাচার করে। এ কাজে চিহ্নিত দুই/একটি ট্রান্সফোর্ট জড়িত আছে বলে জানা যায়। তবে তারা এখনো ধরাছোঁয়ার বাইরে। এর আগেও সাড়ে ৬৪ লক্ষ টাকার অবৈধ সিগারেট ধরা পড়লেও জড়িতদের এখনো চিহ্নিত করা যায়নি। তবে ধরার জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানা যায়।

উদ্ধারকৃত অবৈধ সিগারেট খাগড়াছড়ি সদর থানায় নিয়ে যাওয়া হয়েছে। ১৩সেপ্টেম্বর বুধবার খাগড়াছড়ি আর্মড পুলিশ ব্যাটালিয়ন বাদী হয়ে অবৈধভাবে চোরা চালান মামলা রুজু করা হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post