খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়িতে সেফটিক ট্যাঙ্কের বিষক্রিয়ায় ২ শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলা সদরের নির্মাণাধীন মৎস্য হ্যাচারীর সেফটিক ট্যাঙ্কে কাজ করতে গিয়ে বিষক্রিয়ায় ২ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। ২৭ মে বেলা সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, রফিকুল ইসলাম (১৮) ও রমজান আলী (২০)। দুইজনই নির্মাণ শ্রমিক। এদের মধ্যে রফিকুল ইসলাম দীঘিনালা উপজেলার বেতছড়ি গ্রামের বাসিন্দা তাজ উদ্দিনের ছেলে এবং রমজান আলী একই গ্রামের বাসিন্দা জলিল মিয়ার ছেলে। নির্মাণ শ্রমিক শফিকুল ইসলাম জানান, সকালে সেফটিক ট্যাঙ্ক পরিস্কার করতে নামে রফিকুল ইসলাম। দীর্ঘ সময়ে তার কোন সাড়া-শব্দ না পেয়ে রমজান আলী ট্যাঙ্কে নামে। তার কিছুক্ষণ পরে অন্যান্যরা ট্যাঙ্কের দেয়াল ভেঙ্গে মুর্মূষ অবস্থায় তাদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
সদর হাসাপাতলে আবাসিক মেডিকেল অফিসার ডা. নয়নময় ত্রিপুরা বলেন, অক্সিজেনের অভাবে ট্যাঙ্কের বিষক্রিয়ায় দুই শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় শ্রমিকদের মাঝে শোকের ছায়া নেমে আছে। পার্বত্য চট্টগ্রাম মৎস চাষ উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্প পরিচালক আব্দুর রহমান জানান, শ্রমিকরা কাউকে না জানিয়ে সেফটিক ট্যাঙ্কে ঢুকে পড়ে।
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশ ময়না তদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।