• June 18, 2024

খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল আয়োজন প্রসঙ্গে সংবাদ সম্মেলন

 খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের ইফতার মাহফিল আয়োজন প্রসঙ্গে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়িতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের চট্টগ্রাম এবং কুমিল্লা বিভাগীয় ইফতার মাহফিল আয়োজন প্রসঙ্গে সম সাময়িক বিষয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। ৭ এপ্রিল শুক্রবার সকাল ১১ টায় কলাবাগাস্থ “ বৈঠক ” এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া লিখিত বক্তব্যে বলেন,  আগামী ৮ এপ্রিল ২০২৩, রোজ শনিবার খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ২ বিভাগের ইফতার ও দোয়া মাহফিল হওয়ার নির্ধারিত তারিখ। ইফতার মাহফিলে প্রধান অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এছাড়াও চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগের স্বেচ্ছাস্বেক দলের সাংগঠনিক জেলা সহ বিএনপি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ অংশ নিবেন। ইফতার মাহফিলের ভেন্যু নির্ধারনের জন্য ইতিমধ্যে গত ২৮মার্চ/২৩, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ ও সরকারী কলেজ মাঠ এবং ৩ এপ্রিল/২৩, আউটার স্টেডিয়াম মাঠ, কেন্দ্রীয় ঈদগাহ মাঠ ও সর্বশেষ খাগড়াছড়ি বিসিক শিল্প নগরী মাঠ পাওয়ার জন্য জেলা প্রশাসক ও বিভিন্ন প্রশাসনিক দপ্তরে আবেদন করা হলেও অনুমতি মিলেনি। এনিয়ে জেলা বিএনপির নেতৃবৃন্দ বারবার সংশ্লিষ্ট দপ্তরে যোগাযোগ ও সমন্বয় করলেও তারা বিভিন্ন অজুহাতে কাল বিলম্ব করছে। আমরা সেই সকল আবেদন পত্রের প্রাপ্তি স্বীকার পত্র সংযুক্ত করলাম।

তিনি বলেন, ইফতার একটি ধর্মীয় অনুষ্ঠান, এটা কোন রাজনৈতিক কর্মসূচি নয়। দেশের বিভিন্ন জেলায় এমন অনুষ্ঠান হচ্ছে এবং প্রশাসন অনুমতি দিচ্ছে। কিন্তু শুধুমাত্র খাগড়াছড়িতে ভেন্যু অনুমতি দিতে প্রশাসনের বিভিন্ন গড়িমসি ও তালবাহানা একটি স্বাধীন দেশে গনতন্ত্রের পরিপন্থী। খাগড়াছড়ি জেলা বিএনপি এহেন কর্মকান্ডের প্রেক্ষিতে নিজস্ব ব্যাক্তিগত জমি/মাঠে উক্ত ইফতার মাহফিলের সার্বিক প্রস্তুতি গ্রহন করে প্রশাসন কে তা অবগত, নিরাপত্তা সহ সার্বিক সহযোগীতা চেয়ে পত্র দেয়া হয়েছে এবং ইফতার মাহফিলের যাবতীয় প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়। কিন্তু ইতোমধ্যে আওয়ামীলীগের বিভিন্ন সংগঠন, বিভিন্ন কর্মসূচির নামে একই তারিখে জেলার বিভিন্ন মাঠ অনুমতি পাওয়ার জন্য আবেদন করেছে। এতে প্রতিয়মান হচ্ছে তারা আমাদের ধর্মীয় প্রোগ্রামটা বানচাল করার হীন অপচেষ্টা চালাচ্ছে, যা মেনে নেয়া যায়না। প্রিয় কলম সৈনিক, আপনারা জানেন বিএনপি একটি গণতান্ত্রিক দল, আমরা শান্তিপূর্ন কর্মসূচিতে বিশ্বাসী। স্বেচ্ছাসেবক দলের ইফতার ও দোয়া মাহফিল আমরা যে কোন মূল্যে আমাদের নিজস্ব ভেন্যুতে নির্ধারিত তারিখে ইফতার মাহফিল সম্পন্ন করতে বদ্ধপরিকর। যার প্রেক্ষিতে আমরা খাগড়াছড়ি বাসটার্মিনাল সংলগ্ন নিজেদের ব্যাক্তি মালিকানাধীন জমিতে ইফতার মাহফিল করার প্রস্তুতি সম্পন্ন করেছি।

উল্লেখিত স্থানে ইফতার মাহফিল শান্তিপূর্ন ভাবে সম্পন্ন করার লক্ষে আপনাদের অবগতি, প্রশাসনের সার্বিক সহযোগীতা পাওয়ার জন্য আপনাদের মাধ্যমে প্রশাসনকে বিশেষভাবে অনুরোধ করছি। আমাদের ইফতার মাহফিল সম্পন্ন করতে কোন রকম বাধাবিঘ্ন সৃষ্টি করলে বা এতে কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটলে তারই প্রতিবাদে আমরা আগামী ১২ ও ১৩ এপ্রিল/২৩, তারিখে খাগড়াছড়িতে সড়ক অবরোধ কর্মসূচী ঘোষনা করতে বাধ্য হবো। এমতাবাস্থায় আমরা প্রশাসনকে অনুরোধ করবো, আমাদেরকে এমন অনাকাঙ্খিত পরিস্থিতির দিকে ঠেলে না দিয়ে, আপনারা আমাদেরকে ইফতার মাহফিল সু-সম্পন্ন করতে সাহায্য করবেন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবিন চন্দ্র চাকমা, জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম,এন আবসারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post