খাগড়াছড়ির পাঁচ গ্রামে বিশুদ্ধ পানি সরবরাহে রেড ক্রিসেন্ট

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার দুর্গম পাঁচ গ্রামে পানির সংকটাপন্ন এলাকায় ওয়াশ প্রকল্পের আওতায় তিন সপ্তাহব্যাপী বিশুদ্ধ পানি সরবরাহ শুরু করেছে খা

নৌকার পক্ষে নির্বাচনী প্রচারণা মহালছড়িতে
অঘোষিত লক ডাউনের ৬ দিন: খাগড়াছড়িতে ত্রান সামগ্রী বিতরণ, ১০হাজার নিন্ম আয়ের মানুষের পাশে দাঁড়াচ্ছে পাজেপ
মানিকছড়িতে কিশোরী ধর্ষণের অভিযুক্ত যুবক আটক

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার দুর্গম পাঁচ গ্রামে পানির সংকটাপন্ন এলাকায় ওয়াশ প্রকল্পের আওতায় তিন সপ্তাহব্যাপী বিশুদ্ধ পানি সরবরাহ শুরু করেছে খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিট। মঙ্গলবার সকালে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার দুর্গম সীমানা পাড়া ও জেলার চন্দ্রকিরণ কার্বারী পাড়ায় আনুষ্ঠানিকভাবে পানি বিতরণের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু হয়। এতে সহায়তা করছে খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগ এবং ইন্টারন্যাশনাল কমিটি অব দ্য রেড ক্রস। প্রথমদিনের পানি বিতরণকালে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের এফও ধীমান ত্রিপুরা, মোঃ দিদারুল আলম (রাফি), এইচপিও জোসি চাকমা, যুব সদস্য আল আমিন ও অভি বড়ুয়া।

খাগড়াছড়ি জেলার সীমানা পাড়া, চন্দ্রকিরণ কার্বারী পাড়া, মিলন কার্বারী পাড়া, আটমাইল ও নয়মাইল এলাকায় তিন সপ্তাহে পাঁচ শতাধীক পরিবারকে প্রায় এক লক্ষ লিটার পানি সরবরাহ করা হবে বলে জানিয়েছেন সংস্লিষ্টরা।

সীমানা পাড়ার কার্বারী চয়ন ত্রিপুরা বলেন, আমাদের গ্রামের মানুষজন অনেক দূর থেকে ঝর্ণার পানি এনে খায়। রেড ক্রিসেন্ট থেকে পানি দেয়ায় আমাদের কষ্ট কমেছে। চন্দ্রকিরণ কার্বারী পাড়ার বাসিন্দা হেনা ত্রিপুরা বলেন, আমরা গ্রামের মানুষ একঘন্টা হেঁটে গিয়ে আনি। এখন ছড়া শুকিয়ে যাওয়ায় পানি নাই। রেড ক্রিসেন্ট থেকে পানি দেয়ায় আমাদের উপকার হয়েছে।

খাগড়াছড়ি রেড ক্রিসেন্ট ইউনিটের এফও মোঃ দিদারুল আলম (রাফি) জানান, পাহাড়ের দুর্গম গ্রামগুলোতে বসবাসরত জনগোষ্ঠীর মানুষজন বর্তমান সময়ে তীব্র পানির সংকটে রয়েছেন। তাদের পানির সংকট লাঘবে আমরা তিন সপ্তাহ বিশুদ্ধ পানি সরবরাহ শুরু করেছি।