খাগড়াছড়ি জেলা ইউসিসিএ চেয়ারম্যান এসোসিয়েশন গঠন

অন্তর মাহমুদ :খাগড়াছড়ি পার্বত্য জেলা ইউসিসিএ (বিআরডিবি) চেয়ারম্যান এসোসিয়েশন গঠন করা হয়েছে। শনিবার ৫ অক্টোবর সকাল ১১ টার দিকে মাটিরাঙ্গা উপজেলা ইউসিসিএ চেয়ারম্যান এর নিজস্ব কার্যালয়ে বিভিন্ন উপজেলা থেকে আগত ইউসিসিএ চেয়ারম্যানদের উপস্থিতিতে এই কমিটি গঠন করা হয়। গঠনকৃত নতুন এই কমিটিতে মাটিরাঙ্গা ইউসিসিএ (বিআরবি) চেয়ারম্যান মো: জাকির হোসেন বাবলুকে সভাপতি ও মহালছড়ি ইউসিসিএ চেয়ারম্যান মো: হাফিজুর রহমানকে সাধারণ সম্পাদক করে ০৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করে।

কমিটির অন্যান্যদের মধ্যে সহ-সভাপতি পদে রয়েছেন দীঘিনালা উপজেলা ইউসিসি চেয়ারম্যান আনন্দ মোহন চাকমা ও সদস্য হিসেবে রয়েছেন রামগড় উপজেলা ইউসিসি চেয়ারম্যান ডাঃ মো: আবু তাহের, খাগড়াছড়ি সদর উপজেলার ইউসিসি চেয়ারম্যান কমল বিকাশ চাকমা, পানছড়ি উপজেলার ইউসিসিএ চেয়ারম্যান মো: রায়হান ও মানিকছড়ি উপজেলার ইউসিসি চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন, লক্ষিছড়ি উপজেলার ইউসিসিএ চেয়ারম্যান মো: আতিকুল ইসলাম প্রমুখ।
রামগড় উপজেলা ইউসিসিএ চেয়ারম্যান ডাঃ মো:

আবু তাহের এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্ক্তারা বলেন, ইউসিসিএ চেয়ারম্যানদের মেয়াদকাল ৫ বছরে উন্নীত করা প্রয়োজন উল্লেখ করে প্রতিটি উপজেলায় নিজস্ব ইউসিসিএ ভবন নির্মাণ করার জন্য সংষিøস্ট কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষণ করেন। তারা আরো বলেন সরকারী এই প্রতিষ্ঠানটিকে সত্যিকার অর্থে কার্যকর ও গতিশীল করার লক্ষে সমবায়ীদের মাঝে বিতরণের জন্য আরো বেশী পরিমাণে মুলধন সরবরাহ দরকার। এছাড়া ইউসিসিএ কার্যালয়ে আরো কর্মচারীদের বেতন নিয়মিত প্রদান ও চেয়ারম্যানদের সম্মানিত ভাতা প্রদানের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের গুরুত্বারোপ করেন বক্তারা।

এ সময় ৩ বারের মাটিরাঙ্গা উপজেলা ইউসিসিএ (বিআরডিবি) চেয়ারম্যান (সাবেক) ও বর্তমান মাটিরাঙ্গা দুর্নীতি প্রতিরোধ কমিটির চেয়ারম্যান মোঃ আঃ রহিম, ইউসিসিএ এর সাবেক ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী, ্ মাটিরাঙ্গা ইউসিসিএ এর উপজেলা কার্যালয়ের প্রধান পরিদর্শক মো: ছিদ্দিকুর রহমান, সাংবাদিকসহ দাপ্তরিক কর্মচারী প্রদীপ চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ দিকে মাটিরাঙ্গা উপজেলা ইউসিসিএ চেয়ারম্যান মোঃ জাকির হোসেন বাবলু নব-গঠিত খাগড়াছড়ি জেলা ইউসিসিএ চেয়ারম্যান এসোসিয়েশন এর সভাপতি নির্বাচিত হওয়ায় স্বাগত জানিয়েছেন মাটিরাঙ্গা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোঃ আঃ রহিম।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post