খাগড়াছড়ি পৌরসভা কর্তৃক পুকুর ভরাট করে মার্কেট নির্মাণ বন্ধের দাবীতে স্মারকলিপি

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি শহরের জগন্নাথ মন্দির সংলগ্ন বেদখল হওয়া ঐতিহ্যবাহী পুকুর পুনরুদ্ধার করে পুন:খননের দাবী জানানো হয়েছে। রবিবার সকালে খাগড়াছড়ি

খাগড়াছড়িতে ৫টি শ্রমিক সংগঠনকে আর্থিক সহায়তা প্রদান
জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় ২০২ পরিবার পেলো ঘরের চাবি
ভাষা সৈনিক ধনঞ্জয়’র প্রতি খাগড়াছড়িতে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শ্রদ্ধাজ্ঞাপন

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি শহরের জগন্নাথ মন্দির সংলগ্ন বেদখল হওয়া ঐতিহ্যবাহী পুকুর পুনরুদ্ধার করে পুন:খননের দাবী জানানো হয়েছে। রবিবার সকালে খাগড়াছড়ি শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ মিছিল থেকে এই দাবী জানিয়েছেন জেলার বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও বিশিষ্ট নাগরিকরা। একই সাথে বিএমডিএফ প্রকল্প বাতিলের দাবী করা হয়। কর্মসূচি থেকে শহরের পান বাজার পুকুর ও মসজিদ পুকুর সুরক্ষা এবং জেলার অন্যান্য পুকুর, ছড়া, খাল ও নদী বেদখল মুক্ত করার দাবী তোলা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে বন ও পরিবেশ মন্ত্রী বরাবরে স্মারকলিপি দেয়া হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, অধ্যাপক মধুমঙ্গল চাকমা, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, এডভোকেট রতন কুমার দে, প্রকৌশলী নির্মল দাশ, নারীনেত্রী শেফালিকা ত্রিপুরা, খাগড়াছড়ি পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি প্রদীপ চৌধুরী, বেলা‘র নেটওয়ার্ক সদস্য আবু দাউদ প্রমূখ।

উল্লেখ্য, খাগড়াছড়ি পৌরসভা জগন্নাথ মন্দির সংলগ্ন পুকুর ভরাট করে পৌর মার্কেট নির্মান করার কাজ চলছে। কোন রকম পরিবেশগত ছাড়পত্র ছাড়াই বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভলপমেন্ট ফান্ড (বিএমডিএফ) এর অর্থায়নে এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।