খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমাটিরাঙ্গাশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি রিজিয়নের সহায়তায় সুপেয় পানির ব্যবস্থা দুর্গম ৪ গ্রামের মানুষের

স্টাফ রিপোর্টার: শুকনা মৌসুমে বিশেষ করে চৈত্র-বৈশাখ মাসে পাহাড়ে সুপেয় পানির তীব্র সংকট দেখা দেয়। সুপেয় পানির অভাবে মানুষ অসহায় হয়ে পরে। ঠিক এমনি সময়ে আলুটিলা পূর্ণবাসন এলাকাসহ চার গ্রামের ত্রিপুরা ১৬০ পরিবারের মাঝে সুপেয় পানির ব্যবস্থা করে দিলো বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি রিজিয়ন।

৩০এপ্রিল শনিবার খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার আলুটিলা পূর্ণবাসন এলাকায় ১০ হাজার লিটার ধারণক্ষমতা পানির হাউস উদ্বোধন করেন খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

১ লাখ ৫৬ হাজার টাকা ব্যয়ে ১০ হাজার লিটার ধারণক্ষমতা পানির হাউস নির্মাণ করে। পাম্পের মাধ্যমে ৫০০ মিটার উচুঁতে পাইপের মাধ্যমে পানি উত্তোলন করে সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে। চার গ্রামের সুপেয় পানির সুযোগ পাবেন।

খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, পার্বত্য অঞ্চলে মানুষের জীবন যাত্রার মান উন্নয়নের লক্ষ্যে খাগড়াছড়ি রিজিয়ন প্রতিনিয়ত জনকল্যাণমূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় এই দুর্গম গ্রামের মানুষদের সুবিধার্থে খাগড়াছড়ি রিজিয়নের এই প্রচেষ্টা। সেনাবাহিনী পার্বত্য এলাকার এবং দেশের সকল মানুষের পাশে সবসময় আছে, ভভিষ্যতেও থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জোন কমান্ডার লে. কর্নেল সাইফুল ইসলাম, খাগড়াছড়ি রিজিয়নের স্টাপ অফিসার জিটুআই মেজর মো. জাহিদ হাসান, সদর জোনের উপ-অধিনায়ক মেজর মো. রিয়াজুল ইসলাম, ক্যাপ্টেন মো. শিহাব উদ্দিন, মাটিরাঙ্গা সদর ইউনিয়নের চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা ও ইউপি সদস্য শান্তিময় ত্রিপুরা।