খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

খাগড়াছড়ি সরকারি হাইস্কুলে প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) ত্রিনা চাকমার অবসর জনিত বিদায় সংবর্ধনা ও তিন জন বদলী জনিত বিদায় সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্টিত হয়। ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খাগড়াছড়ি সরকারী উচ্চবিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান অতিথি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাপূর্ণ চাকমা, খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) আবু সাঈদ, জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা, ও জেলা সরকারি গণগ্রন্হগারে কর্মকর্তা ওয়েন চাকমা ও বিদায়ী সিনিয়র শিক্ষক মহনি রেজা খাঁন, আকবর আলী, হাসান শাহরিয়ার ও নতুন প্রধান শিক্ষক দেবব্রত চাকমা।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, এই বিদ্যালয়ে র্দীর্ঘদিনের শ্রমে-মেধায় পরিপূর্ণ করেছেন। তাকে ছেড়ে আপনি আজ চলে যাচ্ছেন। সেজন্য অনন্ত গভীর বেদনায় মূহ্যমান। উনার অবসর জীবনে আনন্দ সময় কাটবে এই কামনা করি।  বক্তব্যে শিক্ষকরা বলেন, ঐতিহ্যবাহী খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠানের চারপাশে আজ যেন শূণ্য, নিস্তব্ধ নিসর্গ যেন আমাদের সবার হৃদয় গোপন বেদনা, বিয়োগের করুন আর্তিতে ব্যথাতুর। আপনার দীর্ঘদিনের শ্রমে-মেধায় পরিপূর্ণ যে প্রতিষ্ঠান, তাকে ছেড়ে আপনি আজ চলে যাচ্ছেন দূরে। সেজন্য আমাদের অনন্ত গভীর বেদনায় মূহ্যমান। শিক্ষকরা বলেন, বিদ্যাপিঠ থেকে আজ প্রধান শিক্ষক ( ভারপ্রাপ্ত ) ত্রিনা চাকমার অবসর ও তিন জন বদলী হয়ে যাচ্ছেন। উনার বিদ্যালয়ে অবধান ভুলার নয়।

প্রধান শিক্ষক দায়িত্ব নিয়ে ২০২০ সাল থেকে স্কুলে কাজ শুরু করেন। কর্মজীবনে আজ শেষ দিন। তিনি এক জন আধুনিক শিক্ষক। আরো ৩ জন শিক্ষক বদলী হয়ে বিদায় হচ্ছে। আমাদের জন্য বেদনাদায়ক। এই সময় খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যালয়ের মাঠ সবুজায়ন করার জন্য খাগড়াছড়ি সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমা ও সাজ্জাদ হোসেন সাজুকে সংবর্ধনা দেওয়া হয়। প্রধান শিক্ষক ( ভারপ্রাপ্ত ) ত্রিনা চাকমা ৩৪ বছর শিক্ষকতার জীবন পার করেন। প্রথম খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ে শিক্ষকতা দিয়ে শুরু করেন। ২০২০ সালে খাগড়াছড়ি সরকারি উচ্চবিদ্যালয়ের দায়িত্ব পান। নতুন প্রধান শিক্ষক হচ্ছে দেবব্রত চাকমা।