খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

‘খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার’ দাবিতে খাগড়াছড়িতে বিএনপির সমাবেশ

 রকার পতনের এক দফা আন্দোলন-নতুন বছ হবে, নতুন সরকার-দুদু
মোঃ আবদুর রহিম হ্রদয়, খাগড়াছড়ি: বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু সমাবেশ থেকে বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার ব্যবস্থা করতে হবে, অন্যথায় সরকার পতনের এক দফা দাবীতে আন্দোলন শুরু হবে। আন্দোলন একবার শুরু হলে সারা দেশ দাউ দাউ করে আগুন জ্বলবে যা ঠেকানোর ক্ষমতা এই সরকারের নেই। নতুন বছর আগামী ২০২২সাল হবে বিএনপির সরকার গঠনের বছর। ৩০ ডিসেম্বর বৃহস্পতিবার খাগড়াছড়ি আইটার স্টেডিয়ামে বিএনপির গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া জীবনে কোন নির্বাচনে পরাজিত হন নি। ৭১-এর স্বাধীনতার যুদ্ধে কারাগারে ছিলেন। এখন নিশি রাতের ভোটের সরকারের প্রতিহিংসার শিকার হয়ে কারাগারে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

সভাপতির বক্তব্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইঁয়া প্রধান মন্ত্রী শেখ হাসিনার প্রতি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা ব্যবস্থা না হলে আগামীতে আপনার চিকিৎসাও বাংলাদেশের মাটিতে হবে না।
গণ সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে জেলা বিএনপি ও অঙ্গ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন উপজেলা থেকে বিএনপির নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশ স্থলে জমায়েত হতে থাকেন। সমাবেশ শুরু হওয়ার আগেই পুরো আউটার স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ হয়ে স্বনির্ভর বাজার পর্যন্ত লোকে লোকারণ্য হয়ে যায়।

গণ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক জয়নাল আবেদিন(ভিপি জয়নাল), কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল আহম্মদ মজুমদার, কেন্দ্রীয় যুবদলের সহ-ভাপতি ইউসুফ বিন জলিল কালু, যুগ্ম সম্পাদক মাহফুজুর রহমান মিনার, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আবুল কালাম আজাদ ও খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম.এন আবছার, সিনিয়র সহ-সভাপতি প্রবিণ চন্দ্র চাকমা,খাগড়াছড়ি জেলা যুব দলের সভাপতি সবুজ ভূইঁয়া, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, খাগড়াছড়ি জেলা সেচ্ছা সেবক দলের সভাপতি নজরুল ইসলাম,জেলা ছাত্র দলের সভাপতি, শাহেদ হোসেন সুমন প্রমুখ। সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আঃ রব রাজা। এছাড়াও খাগড়াছড়ি জেলা বিএনপি ও উপজেলা বিএনপিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।