• July 14, 2024

গুইমারাতে `পানি সরবরাহ প্রকল্পের’ উদ্বোধন করলেন পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী

শাহ আলম রানা, গুইমারা: প্রচলিত প্রবাদ বাক্য “পানির অপর নাম জীবন” এটি যথাযথ নয় মুলত “সুপেয় ও নিরাপদ পানির অপর নামই জীবন” বলে উল্লেখ করে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী। ৯আগষ্ট রবিবার সকালে খাগড়াছড়ির গুইমারাতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক পঁচিশ লক্ষাধিক টাকা ব্যয়ে নির্মিত গুইমারা বাজার ও সংলগ্ন জনবসতিতে নিরাপদ পানি সরবরাহ ব্যবস্থার উদ্বোধন শেষে সভায় এ বলেন।
খাগড়াছড়ি জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফজির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার জনগণের স্বাস্থ্য রক্ষায় নিরাপদ পানি সংস্থানের জন্য সারা দেশে নানা প্রকল্প গ্রহণ করেছে। জাতীয়ভাবে নিরাপদ পানির কাভারেজ ৯২শতাংশ হলেও খাগড়াছড়িতে তা ৬০শতাংশ। এ হার ৮০শতাংশে উন্নীত করার লক্ষ্যে শতকোটি টাকা ব্যয়ে গৃহীত ২টি প্রকল্প আগামী ২০২৪সালে কাজ সমাপ্তের কথা জানিয়ে তিনি আরো বলেন, খাগড়াছড়ির সকল স্বীকৃত বাজার ও তৎসংলগ্ন জনবসতিপূর এলাকা নিরাপদ পানি সরবরাহের এ প্রকল্পের আওতায় আনা হবে।
অনুষ্ঠানে খাগড়াছড়ি জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফজির উদ্দিন স্বাগত বক্তব্যে তাদের গৃহীত নানা প্রকল্প ও পরিকল্পনার কথা উল্লেখ করে বলেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা ও পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরীর প্রচেষ্টায় সম্পূর্ণ জিওবি অর্থায়নে শতকোটি টাকার ২টি প্রকল্পের আওতায় জেলার ৯টি উপজেলায় ৫৮টি গ্রামে উৎপাদক নলকূপ স্থাপনসহ পাইপ লাইনের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ, বাজারসহ জনবহুল এলাকায় ১৭৮টি কমিউনিটি টয়লেট নির্মান করার কথা জানান। এছাড়াও ৬৫টি বাজারে ও বাজার সংলগ্ন জনবহুল গ্রামে উৎপাদক নলকূপ স্থাপন ও পাইপ লাইনের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ করা হবে।
এসময় গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা, ইউপি চেয়ারম্যান রেদাক মারমা, উপজেলা নির্বাহী জনস্বাস্থ্য প্রকৌশলী আইয়ুব আলী আনসারী, উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post