খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারাতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র’সহ ইউপিডিএফ’র চার সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার:  গুইমারা উপজেলার ছনখোলাপাড়া ও বিভিন্ন এলাকায় অবৈধ অস্ত্র, চাঁদা আদায়ের রশিদ বই, মোবাইল সেট ও নগদ টাকা সহ ইউপিডিএফ(মূল) দলের ৪জনকে আটক করেছে সিন্দুকছড়ি জোনেরর সেনা সদস্যরা। এসময় গুলি বিনিময়ের ঘটনাও ঘটেছে।

সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে (৯জুলাই শুক্রবার গভীর রাতে) সিন্দুকছড়ি জোনের উপ অধিনায়ক মেজর এমরান হোসেন এর নেতৃত্বে সেনাবাহিনীর একটি বিশেষ টহল দল ছনখোলাপাড়া সহ গুইমারা উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানের সময় সন্ত্রাসী এবং নিরাপত্তা বাহিনীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। সন্ত্রাসী গ্রূপ ০১ রাউন্ড গুলি করলে, প্রতিউত্তরে নিরাপত্তা বাহিনী ০৪ রাউন্ড গুলি বিনিময় করলে কিছু সন্ত্রাসী ঘটনাস্থল হতে পালিয়ে যায়। এসময় অভিযানে ২টি এলজি, ৫টি চাঁদা আদায়ের রশিদ বই, ২টি মানি ব্যাগ, ৬টি মোবাইল সেট ও নগদ ৩৭৮৫টাকা সহ ৪জন কে আটক করে গুইমারা থানায় হস্তান্তর করা হয়। আটককৃতরা হলেন-মানিকছড়ি এলাকার প্রধান টোল আদায়কারী দুর্জয় চাকমা (৩২), সহকারী টোল আদায়কারী অংথই মারমা(২২), সহকারী টোল আদায়কারী কংচাই মারমা(১৯), সহকারী টোল আদায়কারী চাইলা মারমা(১৯)। আটককৃতরা সবাই মানিকছড়ি এলাকার বাসিন্দা।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, অস্ত্র এবং জব্দকৃত সরঞ্জামাদিসহ গুইমারা থানায় হস্তান্তর করা হয়েছে। এঘটনায় থানায় মামলার প্রস্তুুতি চলছে। টককৃত দুর্জয় চাকমার বিরুদ্ধে রামগড় থানায় অবৈধ অস্ত্র এবং হত্যার অভিযোগে দুটি মামলা রয়েছে এবং সে একজন পলাতক আসামি।