ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণার মাঠে ওয়াদুদ ভূইয়া

স্টাফ রিপোর্টার: মামলা সংক্রান্ত জটিলতার কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮নং খাগড়াছড়ি সংসদীয় আসনের সাবেক সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের

দীঘিনালায় ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা
রামগড়ে জগন্নাথপাড়ায় জোরপূর্বক রের্কডীয় ভূমি দখল মুক্তির দাবীতে খাগড়াছড়িতে ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন
চাঁদাবাজির মামলায় সাজাপ্রাপ্ত আসামী আটক

স্টাফ রিপোর্টার: মামলা সংক্রান্ত জটিলতার কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮নং খাগড়াছড়ি সংসদীয় আসনের সাবেক সাংসদ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান এবং খাগড়াছড়ি জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূইয়া অংশগ্রহণ করতে না পারায় তারই ভাতিজা রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূইঁয়া ফরহাদ চাচার আসনে ঐক্যফ্রন্ট ও বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষের পক্ষে খাগড়াছড়ি বিভিন্ন নির্বাচনী এলাকায় গণসংযোগ ও নির্বাচনী প্রচারনা নেমেছেন সাবেক এ সাংসদ। ১৭ডিসেম্বর সোমবার বিকেলে ভাতিজার নির্বাচনী প্রচারনা অংশ হিসেবে প্রায় ৩বছর পর জেলার গুইমারা উপজেলার কাশেম মার্কেটে পথসভায় বক্তব্য রাখেন এবং ধানের শীষ প্রতীকে ভোট প্রার্থনার পাশাপাশি বর্তমান সরকারের নানা অনিয়ম দূর্নীতি ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারামুক্ত করতে পরিবর্তের পক্ষে রায় দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহবান জানান তিনি।

ওয়াদুদ ভূইয়া গুইমারা উপজেলার আসার সংবাদ পেয়ের উপজেলার বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড সহ নানা স্থান থেকে শত শত বিএনপি নেতাকর্মী গুইমারা উপজেলা সদরের কাশেম মার্কেট প্রাঙ্গণে পথসভাস্থলে এসে জোড় হয়। বেলা ৩টার কিছুপর ওয়াদুদ ভুইয়া সভাস্থলে এসে পৌছলে গুইমারা উপজেলা বিএনপি’র সভাপতি মোঃ ইউছুপ, সাধারণ সম্পাদক শেখ মোঃ ইব্রাহীম, সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন বাদল সহ দলীয় নেতাকর্মীরা তাকে ফুল ও ধানের শীল দিয়ে বরণ করে নেন।

উপজেলা বিএনপির সভাপতি মোঃ ইউছুপের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মালেক মিন্টু, জেলা যুবদলের সভাপতি মাহবুল আলম সবুজসহ জেলা ও উপজেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার গুইমারা উপজেলা সদর, বড়পিলাক ও হাফছড়ি সহ বিভিন্ন স্থানে পথ সভা ও গণসংযোগ করেন তিনি। আগামী নির্বাচনে বিএনপির প্রার্থীকে ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার মাধ্যমে জেল থেকে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার অনুরোধ জানান। জরুরী অবস্থা চলাকালে মামলা জটিলতার কারণে নির্বাচন করতে পারছেন না সাবেক এ সাংসদ। তার পরিবর্তে খাগড়াছড়ি আসনে নির্বাচন করছেন তার আপন ভাতিজা শহিদুল ইসলাম ফরহাদ। তাই দলমত নির্বিশেষে ধানের শীষের ভোট দেওয়ার আহ্বান জানান তিনি। বিভিন্ন স্থানে গণসংযোগের সময় শত শত নেতাকর্মীর ধানের শীষ প্রতীকের পক্ষে শ্লোগানে মুখরিত হয়ে উঠে গুইমারা উপজেলার বিভিন্ন জনপথ।