খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশুভেচ্ছাবানীস্লাইড নিউজ

গুইমারা ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হল জুয়া ও অশ্লীল নৃত্য

গুইমারা(খাগড়াছড়ি)প্রতিনিধি: গুইমারা উপজেলার বৌদ্ধ ধর্মাবলম্বীদের চাইন্দামুনি মেলার আড়ালে প্রকাশ্যে চলা জুয়া(ডাব্বা খেলা) আসর গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান পরিচালনা করে বন্ধ করেন। এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা তুষার আহমেদের হস্তক্ষেপে বন্ধ হল ২৭মার্চ রাতে যৌথখামার মন্দির সংলগ্ন এলাকার জুয়া ও প্যাকেজের নামে অশ্লীল নৃত্যের অবৈধ মেলার আসর।

দীর্ঘদিন ধরে প্রতিরাতে উপজেলার বিভিন্ন পাড়া মহল্লায় রাম্প্রু মারমা(বাইট্টা) উহলাপ্রু মেম্বার, ওয়ালটন মারমার নেতৃত্বে একটি সিন্ডিকেট, গুইমারা পাহাড়ী মেলার অজুহাতে জুয়া ও প্যাকেজের নামে অশ্লীল নৃত্যের অবৈধ মেলার আসর বসায়। যার ফলে বেড়ে গেছে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড। এবিষয়ে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে সচিত্র সংবাদ পরিবেশিত হলে বিষয়টি ইউএনও’র নজরে আসে।

গতকাল মেলায় দিনে দুপুরে পুলিশের উপস্থিতিতে জুয়ার আসর বসার সংবাদ অভিযান পরিচালনা করেন ইউএনও তুষার আহমেদ। তবে অভিযানের সংবাদ পেয়ে জুয়াড়ীরা পালিয়ে যায়। তবে রাতের জুয়া ও প্যাকেজের নামে অশ্লীল নৃত্যের অবৈধ মেলার আসর বন্ধ করতে সক্ষম হন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার অভিযান চলাকালীন সময় মদ, জুয়া সহ সমাজের সকল ক্ষতিকর কর্মকান্ড বর্জন করে সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান এবং এধরণের অবৈধ মেলা জুয়া ও অশ্লীলতা চলতে দেয়া হবে না বলে দৃঢ়প্রত্যয় ব্যক্ত করে বলেন যদি এ ধরণের কর্মকান্ড সংগঠিত হয় তার বিষয়ে প্রশাসনকে অবহিত করে সহযোগীতা করার জন্য সকলকে অনুরোধ জানান। এসময় গুইমারা থানার অফিসার্স ইনচার্জ মো: মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

উল্লেখ যে, জুয়া ও প্যাকেজের নামে অশ্লীল নৃত্যের অবৈধ মেলার আসর বন্ধ করায় করায় এলাকার জনগন ও সমাজের গণ্যমান্য ব্যাক্তিবর্গ সন্তোষ প্রকাশ করেন।