খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদগুইমারাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

গুইমারা থানা পুলিশের দেওয়া ঘর পেলো আবাই মারমা ভার্চুয়ালি উদ্বোধন

গুইমারা প্রতিনিধি: মুজিববর্ষে দেশের প্রতিটি থানায় একটি গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ এবং নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক স্থাপনের মানবিক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ পুলিশ।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে ঘোষণা করেছিলেন, ‘বাংলাদেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না’। প্রধানমন্ত্রীর এ অঙ্গীকার বাস্তবায়নে সহায়ক হিসেবে দেশের ৬৪ জেলার ৫১৯টি থানায় ৫২০টি ঘর নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন এবং গরীব, অসহায়, বৃদ্ধদের জন্য ঘর নির্মাণ করেন বাংলাদেশ পুলিশ।
এরই ধারাবাহীকতায় গুইমারা থানার আওতাধীন সাইংগুলী পাড়ায় অসহায় বৃদ্ধা আবাই মারমাকে একটি ঘড় নির্মাণ করে দিলেন গুইমারা থানার পুলিশ।
১০এপ্রিল রবিবার সকাল ১১ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি (৪০০) টি ঘরের উদ্ভোদন করেন, ৪১৫ বর্গফুট আয়তনের দৃষ্টিনন্দন প্রতিটি ঘর পরিবেশবান্ধব নির্মাণ সামগ্রী দিয়ে তৈরি। গুইমারায় অসহায় বৃদ্ধা আবাই মারমাকে তার নামে তৈরীকৃত ঘরটি বুঝিয়ে দিলেন গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মিজানুর রহমান।
উদ্ধোধন কালে উপস্থিত ছিলেন গুইমারা থানার (ওসি তদন্ত) মোঃ আব্দুল খালেক, এস আই আল আমিন, এস আই আবুল বাশার সহ সকল পুলিশ সদস্য বৃন্দ।