চট্টগ্রাম-৭ নির্বাচনী মাঠে সরব আওয়ামীলীগ, কৌশলে এগোচ্ছে বিএনপি

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী শ্রীপুর-খরনদীপ ইউনিয়ন) সংসদীয় আসনে নৌকা ও ধানের শীষ মার্কা সহ অন্যান্য প্রতিদন্ধি

রাঙ্গুনিয়া প্রবাসীর বাড়িতে সন্ত্রাসী হামলা, আহত ২
ড. হাছান মাহমুদ কে জয়যুক্ত করে রাঙ্গুনিয়ার জনগণের খেদমত করার সুযোগ দিন
লাখো ভক্তের আমিন ধ্বনিতে সাঙ্গ হলো মাঘের মেলা

শান্তি রঞ্জন চাকমা, রাঙ্গুনিয়া: চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া ও বোয়ালখালী শ্রীপুর-খরনদীপ ইউনিয়ন) সংসদীয় আসনে নৌকা ও ধানের শীষ মার্কা সহ অন্যান্য প্রতিদন্ধি প্রার্থীরা বিভিন্ন কৌশলে প্রচার প্রচারনা চালাচ্ছেন। পথসভা, মিছিল-মিটিং, নির্বাচনী প্রচারনায় এগিয়ে আওয়ামীলীগ এবং কৌশলী প্রচারনা হিসেবে বিশদলীয় জোটের বিএনপির নেতা-কর্মীরা প্রচারণা চালাচ্ছেন ঘরে ঘরে।

এবারের নির্বাচনে (চট্টগ্রাম-৭) আসনে প্রতিদ্বন্ধিতা করছেন ৬ জন প্রার্থী। এই আসনে প্রতিদন্ধিতা করছেন আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী ড. হাসান মাহমুদ (নৌকা), বিশদলীয় জোটের প্রার্থী নুরুল আলম (ধানের শীষ), ইসলামি আন্দোলন বাংলাদেশ এর মোহাম্মদ নিয়ামত উল্লাহ (হাত পাখা), বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের মুহাম্মদ আবু নওশাদ (মোমবাতি), জেএসডির মাহাবুবর রহমান (তারা), ন্যাশনাল পিপলস পার্টির মুহাম্মদ জিয়াউর রহমান (আম) প্রতীক নিয়ে ভোটযুদ্ধে অবর্তীণ হয়েছেন।

নৌকা মার্কার প্রচারনায় এগিয়ে আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ। ইতিমধ্যে তাঁর ব্যানার পোষ্টারে ছেঁয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা, দশবছরের উন্নয়নের চিত্র তুলে ধরে বিভিন্ন আঙ্গিকের সুরেলা গানের মাধ্যমে মাইকিং করে ভোট প্রার্থনা ও প্রচারনা চলছে। আর ধানের শীষের প্রচার-প্রচারনা সীমিত আকারে চোখে পড়ছে। বিএনপি নেতা কর্মীদের অভিযোগ বিভিন্ন জায়গায় তাদের প্রচারনায় বাধা প্রদান করা হচ্ছে। দলীয় সরকারের অধীনে নির্বাচন তাই কৌশলী হয়ে প্রচার প্রচারনা চালাতে হচ্ছে। নৌকা প্রতীকের ড. হাছান মাহমুদের পক্ষে ঢাকা চলচিত্রের শিল্পিরা গত ২০ ডিসেম্বর রাঙ্গুনিয়ায় ব্যাপক প্রচার-প্রচরণা চালিয়েছেন। এছাড়া কেন্দ্রীয় ও চট্টগ্রাম জেলার আওয়ামীলীগ শীর্ষ একাধিক নেতা নৌকার পক্ষে এলাকায় বিভিন্ন পথসভায় অংশগ্রহন করছেন।

উপজেলা বিএনপির শীর্ষ এক নেতা জানান, মাঠ পর্যায়ে সেনা মোতায়েন হলে বিএনপিসহ জোটের সকলকে নিয়ে রাঙ্গুনিয়ার তৃণমুল জিয়া আদর্শের নেতা-কর্মীরা নির্বাচনী মাঠে অবস্থান নিবেন। সাধারন মানুষ ভোটদানের জন্য মুখিয়ে আছে। নিরপেক্ষ ও সুষ্টু ভোট অনুষ্টিত হলে বিপুল ভোটে ধানের শিষ প্রতীক বিজয়ী হবে।

আওয়ামীলীগ মনোনীত প্রার্থী ড. হাছান মাহমুদ বলেন, রাঙ্গুনিয়া আসনে এলডিপিকে ধানের শীষ প্রতীক বর্গা দিয়েছেন বিএনপি। উন্নয়নের মার্কা নৌকা প্রতীকে বিজয়ী হয়ে এর আগে আওয়ামীলীগ মানুষের দিন বদল ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রতিশ্রুতি দিয়ে এখন বাস্তবায়ন করেছেন। এবারের নির্বাচনে আমাদের নেত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন, বাংলাদেশের সমস্ত গ্রামগুলো শহরের যাবতীয় সুযোগ সুবিধা পাবে। অর্থাৎ গ্রাম শহরে পরিণত হবে। আগামী ৫ বছর সেই লক্ষে কাজ করবে আওয়ামীলীগ। গত দশ বছরে রাঙ্গুনিয়ায় তিন হাজার কোটি টাকার উন্নয়ন সম্পন্ন হয়েছে। পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম বলেন, বিগত দশ বছরে রাঙ্গুনিয়ায় মাইলফলক উন্নয়ন হয়েছে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে সাধারন ভোটাররা ড. হাছান মাহমুদকে নৌকা প্রতীকে বিজয়ী করবে।

ইসলামী ফ্রন্ট রাঙ্গুনিয়া উপজেলা সাধারণ সম্পাদক করিম উদ্দিন হাছান বলেন, সুন্নীয়তের পতাকাকে সমুন্নত রাখতে আমদের প্রার্থীকে বিজয়ী করার বিকল্প নেই। এই লক্ষে আমরা মাঠ পর্যায়ে অবস্থান নিয়ে সাধারন ভোটারদের কাছে ছুটে যাচ্ছি এবং ভোট প্রার্থনা করছি।