চলছে অবরোধ, বিএনপির ১০ নেতাকর্মী আটক, মহিলাদলের ঝটিকা মিছিল

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

চলছে অবরোধ, বিএনপির ১০ নেতাকর্মী আটক, মহিলাদলের ঝটিকা মিছিল

খাগড়াছড়ি প্রতিনিধি: অবরোধ ও হরতালকে কেন্দ্র করে খাগড়াছড়িতে বিএনপির ১০ নেতাকর্মী আটক হয়েছে। খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবসার এ দাবি করেছ

সবার উদ্দেশ্য হতে হবে একই, উন্নয়নে কাজ করা- নবাগত গুইমারা রিজিয়ন কমান্ডার
কোম্পানীগঞ্জে সাংবাদিক হত্যার বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন
গুইমারাতে ত্রিপুরা স্টুডেন্ট ফোরাম উদ্যোগে কৃর্তি শিক্ষার্থী সংবর্ধনা

খাগড়াছড়ি প্রতিনিধি: অবরোধ ও হরতালকে কেন্দ্র করে খাগড়াছড়িতে বিএনপির ১০ নেতাকর্মী আটক হয়েছে। খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবসার এ দাবি করেছেন। আটককৃতরা হলেন- মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিউল আলম, গুইমারা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুল লতিফ, গুইমারা উপজেলা কৃষক দলের সহ-সভাপতি মো. সাহিদুল ইসলাম, গুইমারার হাফছড়ি ইউনিয়ন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল আজিজ, হাফছড়ি ইউনিয়নের ৩ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ বাবুল, বিএনপির কর্মী মেহেদী হাসান বিজয়, মোক্তার হোসেন ও পানছড়ি উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক মো. আওলাদ হোসেন।

গুইমারায় আটকের বিষয়টি নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ রাজিব চন্দ্র কর বলেন, গত ২৬ নভেম্বর গুইমারার হাফছড়ি এলাকায় ট্রাকে আগুনের ঘটনায় এজাহারভুক্ত আসামিসহ ৬ জনকে আটক করা হয়েছে।

অপরদিকে গুইমারা উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. সোহাগ বলেন, ট্রাকে আগুন বা নাশকতার সাথে বিএনপির কোনো নেতাকর্মী জড়িত নয়। নির্দোষ নেতাকর্মীদের মিথ্যা ও বানোয়াট অভিযোগে হয়রানিমূলকভাবে আটক করেছে পুলিশ।

মাটিরাঙা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিউল আলমকে গ্রেফতারের বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর বলেন, বিএনপি-জামায়াতের হরতাল-অবরোধ চলাকালে একাধিক গাড়ি পোড়ানোর মামলায় এজাহারভুক্ত আসামি মো. বদিউল আলমকে আটক করা হয়েছে। তাকে আদালতে হাজির করা হবে।

এছাড়া মঙ্গলবার বিকালে রামগড় উপজেলার ৫নং পাতাছড়া ইউনিয়ন বিএনপির সভাপতি বেলাল হোসেন ও পাতাছড়া ইউনিয়ন যুবদলের সদস্য মো. খোকনকে পুলিশ আটক করেছে বলে দাবি করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার।

এদিকে খাগড়াছড়িতে ৮ম দফায় আহুত ২৪ ঘণ্টা অবরোধ চলছে। অবরোধের সমর্থনে বুধবার সকালে খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কে জেলা স্বেচ্ছাসেবক দল, খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে সদর উপজেলা বিএনপি ও জেলা ছাত্রদল ও পানছড়ি সড়কে পানছড়ি উপজেলা বিএনপি ও ভাইবোনছড়া ইউনিয়ন বিএনপির যৌথ উদ্যেগে অবরোধের সমর্থনে নেতাকর্মীরা মিছিল ও গাছের গুড়ি ফেলে, টায়ারে আগুন দিয়ে পিকেটিং করে। অবরোধ ও হরতালের সমর্থনে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলাদল ঝটিকা মিছিল বের কওে খাগড়াছড়িতে।

অবরোধের কারণে খাগড়াছড়ি থেকে দূরপাল্লা ও আভ্যন্তরীণ সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। গুরুত্বপূর্ণস্থানগুলোতে বিজিবি-পুলিশ মোতায়েন রয়েছে।