• July 27, 2024

ছাত্রী খুন ও মারমা গৃহিণী ধর্ষণের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট: রাউজানে সপ্তম শ্রেণীর মারমা ছাত্রীকে ধর্ষণের পর পরিকল্পিতভাবে খুন এবং কাউখালীতে সেটলার বাঙালি মোঃ শাকিব কর্তৃক দুই সন্তানের জননী মারমা গৃহিণীকে জোরপূর্বক ধর্ষণের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউপিডিএফ ভুক্ত দুই সংগঠন হিল উইমেন্স ফেডারেশন ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ঢাকা শাখা।

১০ জুলাই মঙ্গলবার বিকাল ৫টায় জাতীয় প্রেসক্লাবের প্রধান ফটকে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের ঢাকা শাখার আহ্বায়ক কইংজনা মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর ঢাকা অঞ্চলের সংগঠক প্রতীম চাকমা,পিসিপি’র কেন্দ্রীয় সভাপতি বিনয়ন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা। সমাবেশে বক্তারা খুন ও ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে সেটলার কর্তৃক এ যাবত যত ধর্ষণ-খুনের ঘটনা ঘটেছে তার কোনটিরই সুষ্ঠু বিচার হয়নি। প্রশাসনের ছত্রছায়ায় থেকে অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। ফলে বারবার এমনঘটনা সংঘটিত হচ্ছে।

বক্তারা সারা দেশে নারী নির্যাতনের ঘটনাবৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করে বলেন, প্রতিনিয়ত কোথাও না কোথাও নারী-শিশু ধর্ষণ-নির্যাতনের ঘটনা ঘটছে। নারীরা রাস্তা ঘাট,বাসে,শিক্ষা প্রতিষ্ঠান, কর্মস্থল, ঘরে বাইরে কোথাও নিরাপদে চলাফেরা করতে পারছে না। সরকার নারীদের নিরাপত্তা দিতে চরমভাবে ব্যর্থ বলে বক্তারা মন্তব্য করেন। সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে খুন-ধর্ষণের ঘটনায় জড়িতদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান। এ সমাবেশে সঞ্চালনা করেন পিসিপি’র ঢাকা শাখার সাধারণ সম্পাদক রিপন চাকমা। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি সুপ্রীম কোর্ট মোড় ঘুরে তোপখানা রোডে গিয়ে শেষ হয়।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post