খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

জনশুমারী ও গৃহগণনা কমিটির সভা মানিকছড়িতে

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি“জনশুমারী আয়োজনে,সমৃদ্ধি ও উন্নয়ন” এই প্রতিপাদ্যে আগামী ১৫-২১জুন দেশব্যাপি অনুষ্ঠেয় জনশুমারী ও গৃহগণনা -২২ উপলক্ষে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা শুমারী/ জরিপ কমিটির সভা অনুষ্টিত হয়েছে। 
২৩ মে সোমবার দুপুর ২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রক্তিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। সভার শুরুতে স্বাগত বক্তব্যে জনশুমারি ও গৃহগণনার গুরুত্ব তুলে ধরে উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ও কর্মসুচী সমন্বনকারী রাকেশ বিশ্বাস বক্তব্য রাখেন। তিনি জানান, ১৯৭৪ সালে দেশে প্রথম এনালক পদ্ধতিতে শুরু হওয়া আদমশুমারীকে জনশুমারী ও গৃহগণনা-২২ নামকরণ করা হয়েছে। ডিজিটাল পদ্ধতিতে অনুষ্ঠিত জরিপ কার্যক্রমে উপজেলার চারটি ইউনিয়নকে ৩টি জোনে বিভক্ত করে ৩জন জোনাল কর্মকর্তার অধীনে ৩৮জন সুপারভাইজারের নেতৃত্বে ২২৩জন গণনাকারী নিয়োগ করা হয়েছে। 
সভায় কমিটির সদস্য হিসেবে ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, মো. আবদুর রহিম, ক্যয়জরী মহাজন, মো. আবুল কালাম আজাদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জবরুত খান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. লিয়াকত আলী, সাংবাদিক আবদুল মান্নান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. সফিউল আলম চৌধুরী, প্রাণী সম্পদ কর্মকর্তা সূচয়ণ চৌধুরী, যুব উন্নয়ন কর্মকর্তা মো. শহীদুল্লাহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. হাফিজ উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.তহিদ উজ জামানসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।