খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমহালছড়িশিরোনামস্লাইড নিউজ

জাতীয় জলাতঙ্ক নিমূর্ল কর্মসূচির লক্ষ্যে মহালছড়িতে অবহিতকরণ সভা

মহালছড়ি প্রতিনিধি: বাংলাদেশ থেকে জলাতঙ্ক নিমূর্লের লক্ষ্যে খাগড়াছড়ি জেলায় ব্যাপকহারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম ২০২০ উপলক্ষে মহালছড়ি উপজেলায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

২৮ ডিসেম্বর সোমবার সকাল ১১ টায় মহালছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে মহালছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ধনিষ্টা চাকমার সভাপতিত্বে ও স্যানিটারি ইন্সপেক্টর সুরেশ চাকমার সঞ্চালনায় এবং রবিউল ইসলামের স্লাইড শো প্রদর্শন ও উপস্থাপনার মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা দত্ত।

উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা আফরোজ ভূঁইয়া, মহালছড়ি উপজেলার প্রাণী ও পশু সম্পদ কর্মকর্তা শ্রুতি চাকমা, খাগড়াছড়ি জেলার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মচারী সহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উক্ত কর্মসূচির আলোকে আগামী ৩১ ডিসেম্বর থেকে ৪ জানুয়ারী পর্যন্ত ব্যাপক হারে মহালছড়িতে কুকুরের জলাতঙ্ক প্রতিষেধক টিকাদান কর্মসূচি চালানো হবে বলে অবহিত করা হয়।

আলোচনা সভায় স্বাগত ও শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ধনিষ্টা চাকমা। এছাড়াও বক্তব্য রাখেন ইউএনও প্রিয়াংকা দত্ত, প্রাণী ও পশু সম্পদ কর্মকর্তা শ্রুতি চাকমা এবং জেলা শিক্ষা কর্মকর্তা।

উল্লেখ্য, ২০১৬ সালের মধ্যে জলাতঙ্ক মুক্ত রোগে আক্রান্ত রোগীর সংখ্যা শতকরা ৯০ ভাগ কমিয়ে আনা এবং ২০২২ সালের মধ্যে বাংলাদেশকে জলাতঙ্ক মুক্ত করার লক্ষ্যে ২০১০ সাল থেকে স্বাস্থ্য মন্ত্রনালয়, স্থানীয় সরকার মন্ত্রনালয় এবং প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের যৌথ উদ্যোগে জাতীয় জলাতঙ্ক নিয়ন্ত্রন এবং নির্মূল কর্মসূচি চালু রয়েছে।