জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিয়োগ পেলেন কংজরী চৌধুরী

জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিয়োগ পেলেন কংজরী চৌধুরী

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এর সভাপতি কংজরী চৌধুরীকে জাতীয় মানবাধিকার কমিশন

জেলা পরিষদের সহায়তায় লক্ষ্মীছড়িতে ঈদ উপলক্ষে ত্রাণ বিতরণ
রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত
মানিকছড়ির যোগ্যছোলায় ওপেন হাইজডে’র সভা
খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এর সভাপতি কংজরী চৌধুরীকে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিযুক্ত হয়েছে। গত ৮ ডিসেম্বর ২০২২ বাংলাদেশ সরকারের আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় এর লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগ থেকে এর রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব (ড্র) (চ.দা) মোহাম্মদ আসাদুজ্জামান নুর স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। আইন-বিবিধ-১৬/০৮(অংশ-১)-৭১০ মুলে প্রজ্ঞাপনে বলা হয়, জাতীয় মানবাধিকার কমিশন আইন, ২০০৯ (২০০৯ সনের ৫৩নং আইন) এর ধারা ৬(১),ধারা ৫ এর উপ ধারা(২) ও (৩)এর সহিত পঠিতব্য এর বিধান অনুয়ারী রাষ্ট্রপতি জাতীয় মানবাধিকার কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়।
উল্লেখ্য, কংজরী চৌধুরী খাগড়াছড়ির বর্ষিয়ান রাজনীতিবিদ। তিনি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি। এছাড়াও তিনি একাধারে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এর সভাপতি এবং সিএইচটি হেডম্যান নেটওয়ারক’র সভাপতি। তিনি সমাজ সেবা থেকে শুরু করে খাগড়াছড়ি জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক কাজের সাথে সম্পৃক্ত থেকে গণমানুষের জন্য কাজ করে আসছেন।
কংজরী চৌধুরীকে জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিয়োগ দেওয়ায় অভিনন্দন জানিয়েছে,খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন। এছাড়াও বিভিন্ন সামাজিক,রাজনৈতিক সংগঠন ও খাগড়াছড়িবাসী অভিনন্দন জানিয়েছে এ সংবাদে।

COMMENTS