জেলা পরিষদের ছাদ ধ্বসে নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন,  নিহতদের অর্থ সহায়তা

জেলা পরিষদের ছাদ ধ্বসে নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন, নিহতদের অর্থ সহায়তা

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীন ছাদ ধসে দুইজন নিহতের ঘটনা  ৩সদস্য বিশিষ্ট  তদন্ত কমিটি গঠন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেল

লক্ষ্মীছড়িতে শ্রী-কৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন
মহা সাংগ্রাই ও বাংলা নববর্ষ উপলক্ষে যোগ্যাছোলায় মারমা সম্প্রদায়ের নানা আয়োজন
রামগড়ে অসহায় ভিক্ষুকদের এককালীন নগদ অর্থ বিতরণ
খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীন ছাদ ধসে দুইজন নিহতের ঘটনা  ৩সদস্য বিশিষ্ট  তদন্ত কমিটি গঠন করেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ। জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘দুর্ঘটনার পরপরই দুর্ঘটনার কারন উদঘাটন ও দায়-দায়িত্ব নির্ধারনে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়াকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে গণপুর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আনোয়ারুল আজিমকে  সদস্য ও এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো: রফিকুল ইসলামকে  সদস্য-সচিব করা হয়েছে।
তদন্ত কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দিয়েছেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। তিনি বলেন, তদন্তের স্বার্থে পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী তৃপ্তির শংকর তদন্ত কমিটিকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। এদিকে অনাকাঙ্খিত এ দর্ঘটনায় প্রাণহানির ঘটনার গভীর শোক প্রকাশ করে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু নিহত পরিবারের ধর্মীয় অনুষ্ঠানসহ অন্যান্য কার্য সম্পাদনে নিহতদের পরিবার প্রতি এক লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দিয়েছেন। একই সাথে আহতদের চিকিৎসার ব্যায় নির্বাহেরও ঘোষণা দেন তিনি।
শনিবার বিকেল ৪টার দিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের পার্কিংশেড ধ্বসে পড়ে মো. সাজ্জাদ হোসেন ও সাইফুল ইসলাম নামে দুই শ্রমিক নিহত হয়। এ ঘটনায় আরো অন্তত ৫জন শ্রমিক আহত হয়েছে। নিহত নির্মাণ শ্রমিক মো. সাজ্জাদ (২০) খাগড়াছড়ি পৌরসভার ২নং ওয়ার্ড  কলেজগেট এলাকার মো. আমিনের ছেলে। নিহত সাইফুল ইসলাম সিকদার (২৮)বাগেরহাট জেলার চিতলমারি উপজেলা শিবপুর ইউনিয়নের সোহরাব হোসেন এর ছেলে।