খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

জেলা বিএনপির ডাকা শান্তিপূর্ণ অবরোধে আওয়ামী সন্ত্রাসীদের হামলা

প্রেস বিজ্ঞপ্তি: সাবেক এমপি ওয়াদুদ ভূইয়াকে হত্যার উদ্দেশ্যে হামলা, বাড়ি ও গাড়ি ভাংচুর, নেতাকর্মীদের মোটর সাইকেল ভাংচুর-অগ্নিসংযোগ, নেতাকর্মীদের উপর হামলা, শহরের নিরীহ ব্যবসায়ীদের দোকানে হামলা ও লুটপাটের এহেন নেক্কার জনক ঘটনায় মামলা গ্রহণ না করে উল্টো আওয়ামীলীগের মিথ্যা মামলা গ্রহণ করার প্রতিবাদে আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘন্টা খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধের কর্মসূচি ঘোষণা করা হয়েছিলো।

উল্লেখ্য এরি প্রেক্ষিতে জেলার প্রতিটি উপজেলায় শান্তিপূর্ণ অবরোধ চলাকালীন সময় গণতান্ত্রিক অধিকারের বিপরীতে অবস্থান নিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করেছে আওয়ামীলীগের সন্ত্রাসীরা। আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ সন্ত্রাসীরা মোটর সাইকেল ও জীপ গাড়ীর বহর সহকারে লাঠিসোটা, দেশীয় অস্ত্র নিয়ে প্রতিটি উপজেলায় প্রধান প্রধান সড়ক গুলোতে মোহড়া দিয়ে সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করছে পুলিশের সহযোগীতায়। এসময় বিভিন্ন স্থানে বিএনপির নেতৃবৃন্দদের হামলা এবং বাড়ি ঘরে ভাংচুর সহ লুটপাট করে।

আওয়ামী যুবলীগ, ছাত্রলীগের সন্ত্রাসীদের অতর্কিত হামলায় সকাল ১১টায় দিঘীনালা উপজেলা বিএনপির সহ-সভাপতি ছগির ফরাজীকে গুরতর আহত করে। অপরদিকে দুপুর ২টার সময় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা ও পৌর আওয়ামী লীগের সহ সভাপতি আলাউদ্দিন লিটনের নেতৃত্বে মাটিরাংগা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিউল আলম বদিকে মারাত্মক ভাবে আহত করে নিজ বাড়ীতে , বর্তমানে উভয়ে সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছে, এতেই তারা ক্ষ্যন্ত হয়নি, সন্ত্রাসীরা বাড়িতে থাকা মা-বোনদের গায়েও হাত তুলে, ঘরে থাকা নগদ টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট করাসহ বাড়ির আসবাব পত্র ভাঙচুর করে। এছাড়াও আরো ৫০/৬০ জন নেতৃবৃন্দকে আহত করেছে বিভিন্ন উপজেলায়।

পানছড়ি উপজেলায় বিএনপির সমর্থিত ২জন কর্মীকে ছাত্রলীগের সন্ত্রাসীরা মারধর করে পুলিশে সপর্দ করে। অবিলম্বে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তির দাবি জানান জেলা বিএনপি ।

বিএনপির ডাকা অবরোধে খাগড়াছড়ি জেলায় বিভিন্ন পরিবহন মালিক, শ্রমিক সমিতির নেতৃবৃন্দরা যানবাহন বন্ধ রেখে সহযোগীতা করায় ধন্যবাদ জানিয়েছে জেলা বিএনপি।

মামলা গ্রহণ করে আসামীদের দ্রুত গ্রেফতারের মাধ্যমে বিচারের সম্মূখীন করা না হলে লাগাতার কর্মসূচী দিতে বাধ্য হবে জেলা বিএনপি।-বার্তা প্রেরক: মারিয়াম আক্তার মনি, দপ্তর সম্পাদক জেলা বিএনপি, খাগড়াছড়ি।