খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

তিনটহরী উচ্চ বিদ্যালয়ে ২৪তম এসএসসি পরীক্ষার্থী বিদায় ও বরণ অনুষ্ঠান

মানিকছড়ি প্রতিনিধি: মানিকছড়ি উপজেলার ঐতিহ্যবাহী তিনটহরী উচ্চ বিদ্যালয়ে ২৪তম এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবাগত শিক্ষার্থীদের বরণ উপলক্ষে ২৮ জানুয়ারী বিদ্যালয় মাঠে অনুষ্টিত হয় বিদায়-বরণ অনুষ্ঠান।

২৮ জানুয়ারি সোমবার সহকারী গ্রন্থাগারিক ও সাংবাদিক আবদুল মান্নান এর সঞ্চালনায় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা পরিষদ সদস্য এম.এ. জব্বার এর সভাপতিত্বে এবং প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম এর স্বাগত বক্তব্যে অনুষ্টিত সভায় ুুুুুুুুুুুুুসন্মানিত অতিথি ছিলেন,উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ,সাবেক উপজেলা চেয়ারম্যান এম.এ. রাজ্জাক, উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন,অফিসার ইনচার্জ মো. আমির হোসেন, (তদন্ত) মো. আমজাদ, পরিসংখ্যান কর্মকর্তা রাকেশ বিশ্বাস, একাডেমিক সুপার ভাইজার রেহেনা মোস্তফা, প্রধান শিক্ষকের সহ-ধর্মীনী বেগম আতিউল ইসলাম, বড়ডলু উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ, যোগ্যাছোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেবুবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, অভিভাবক সদস্য মো. আবদুল আলিম, রাজীব বড়ুয়া, ইউপি সদস্য মো. জাহাঙ্গীর হোসেন, ক্যজাই মারমা প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, নবাগত শিক্ষার্থীরা বিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি পড়া-লেখার প্রতি মনোনিবেশ করতে হবে। আর বিদায়ীরা (এসএসসি পরীক্ষারা) ভালো ফলাফলের মাধ্যমে বিদ্যালয়ের সুমান অক্ষুন্ন রাখার প্রতি আহব্বান জানান। বক্তারা আরও বলেন, শিক্ষার মাধ্যমেই একটি দেশ ও জাতি উন্নতির চরম শিখড়ে উত্তীর্ণ হতে পারে। শিক্ষাকে বাদ দিয়ে কোন কিছু সম্ভব নয়। তাছাড়া শুধু শিক্ষিত হলেই হবে না, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। তাই আলোকিত দেশ ও জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হলে অবশ্যই সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। মাদক, দুর্নীতি ও বাল্য বিবাহের বিরুদ্ধে সরকারের আন্দোলনে শরিক হয়ে দুর্নীতি, মাদক ও বাল্য বিবাহমুক্ত সমাজ গঠনে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। পরে সভাপতির সমাপনী ভাষণ শেষে সকলে মধাহ্নভোজে মিলিত হন।

এছাড়া বিদায়ানুষ্ঠানে তিনটহরী ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে পরীক্ষার্থীদের মাঝে পরীক্ষা উপকরণ বিতরণ করেন অতিথি ও ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক রুবেলসহ অন্যান্যরা।