খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় নারী শিক্ষার্থীরা পেলো সেইফ স্পেস ও ডিগনিটি কিটস্

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার দীঘিনালায় শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় নয় মাইল ত্রিপুরা পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হেকে সেইফ স্পেস উদ্বোধন এবং ডিগনিটি কিটস্ বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রানালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নয়মাইল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে নারী শিক্ষার্থীদের জন্য স্থাপিত সেইফ স্পেস ফিতা কেটে উদ্বোধন করেন সচিব মোসাম্মৎ হামিদা বেগম। এসময় বিদ্যালয়ের ১০৮ জন নারী শিক্ষার্থীকে ডিগনিটি কিটস্ বিতরণ করেন তিনি।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী, ইউএনডিপির চিফ জেন্ডার এন্ড কোহেশন ঝুমা দেওয়ান, খাগড়াছড়ি জেলা ব্যবস্থাপক প্রিয়তর চাকমা, ইপসার প্রকল্প ব্যবস্থাপক মো. মহিন উদ্দিন সহ ইউএনডিপি ও ইপসার অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির সহায়তায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও এনজিও সংস্থা ইপসা যৌথভাবে শিক্ষা ও দক্ষতার মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন প্রকল্পটি বাস্তবায়ন করছে। এর আওতায় জেলার ১০০টি বিদ্যালয়ে প্রোফাইলিং সেশন পরিচালনা, ইয়ুথ ক্লাব গঠন, নারী শিক্ষার্থীদের জন্য সেইফ স্পেস স্থাপন, ডিগনিটি কিটস্ বিতরণ ও প্রাথমিক চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর প্রক্রিয়া চলমান রয়েছে।