খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদদীঘিনালাপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

দীঘিনালায় সুবর্ণজয়ন্তী উপলক্ষে জাতীয় পতাকা র‍্যালি

মোঃ আল আমিন, দীঘিনালা: মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য ও যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী কর্তৃক গৃহীত সারাদেশব্যাপী জাতীয় পতাকা প্রদক্ষিণ র‍্যালী উদযাপনের অংশ হিসেবে ৩ আনসার ব্যাটালিয়নের উদ্যোগে ‘জাতীয় পতাকা প্রদক্ষিণ র‍্যালী উদযাপন করা হয়েছে।

“শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা ” এই শ্লোগান নিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এগিয়ে চলছে দুর্বার গতিতে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদ্‌যাপন উপলক্ষ্যে বাহিনীর সদর দপ্তর , একাডেমি , সকল রেঞ্জ কার্যালয় , ৪২ টি ব্যাটালিয়ন , ৬৪ টি জেলা কার্যালয়ে / ইউনিটে একযোগে ৫০ জন বিভিন্ন পদবির কর্মকর্তা / কর্মচারী ও ব্যাটালিয়ন আনসার সদস্য / সদস্যা ৫০ মিনিটব্যাপী ৫০ টি জাতীয় পতাকা নিয়ে অদ্য ০১ ডিসেম্বর ২০২১ খ্রিঃ তারিখ সকাল ১০.০০ ঘটিকায় সারাদেশব্যাপী পতাকা প্রদক্ষিণ র্যালি উদযাপন করছে ।

এরি অংশ হিসেবে ৩ আনসার ব্যাটালিয়ন , ছোটমেরুং , দীঘিনালা , খাগড়াছড়ির পক্ষ হতে ০১ ডিসেম্বর , ২০২১ রোজ বুধবার ব্যাটালিয়ন অধিনায়ক জনাব চন্দন দেবনাথ এর নেতৃত্বে ব্যাটালিয়ন সদর হতে সকাল ১০.০০ ঘটিকায় ৫০ জন বিভিন্ন পদবির ব্যাটালিয়ন আনসার সদস্য ৫০ মিনিটব্যাপী ৫০ টি জাতীয় পতাকা নিয়ে ছোটমেরুং বাজার ঘুরে একটি র‍্যালী দেশবাসীকে মুজিব শতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভেচ্ছা জানিয়ে ১০:৫০ ঘটিকায় ব্যাটালিয়ন সদরে গিয়ে শেষ হয় । এ সময়ে আরও উপস্থিত ছিলেন কোম্পানী কমান্ডার রাজিব হোসাইন ও ব্যাটালিয়নের বিভিন্ন পদবির সদস্যগণ ।

৩ আনসার ব্যাটালিয়নের পক্ষ হতে ব্যাটালিয়ন অধিনায়ক উপ – পরিচালক চন্দন দেবনাথ তার বক্তব্যে বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সম্মানিত মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, বিপি, ওএসপি, এনডিসি, পিএসসি মহোদয়ের নির্দেশনা ও নেতৃত্বে আমরা সারাদেশব্যাপী স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী (মুজিব বর্ষ) ও আমাদের মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি ।

একই সাথে আমাদের মহান নেতার জন্মশত বার্ষিকী ও মহান স্বাধীনতার গৌরবময় ৫০ বছর পূর্তী উপলক্ষে আমরা বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে বাংলাদেশের সর্বস্তরের মানুষকে জানাচ্ছি শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন।