চট্টগ্রাম সংবাদফটিকছড়িশিরোনামস্লাইড নিউজ

দীর্ঘদিন বন্ধ থাকার পর ফটিকছড়ি-কাঞ্চননগর সড়কের কার্পেটিং কাজ শুরু

স্টাফ রিপোর্টার: ফটিকছড়ি দীর্ঘ ২ বছর বন্ধ থাকার পর ফটিকছড়ি-কাঞ্চননগর যাতায়াতের প্রধান সড়কের কার্পেটিং কাজ পুনরায় শুরু হয়েছে। দীর্ঘ সময় ধরে যাতায়াতে ভোগান্তির পর সড়কের কাজ শুরু হওয়ায় জনমনে স্বস্তি ফিরে এসেছে। কার্পেটিং কাজ শুরু হওয়ায় এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ নজিবুল বশর ভান্ডারীকে সাধুবাদ জানিয়েছেন। এর আগে কয়েকবার কাজ শুরু করে হঠাৎ কাজ বন্ধ করে দেয়ায় কতদিন চলমান এই কাজ স্থায়ী হবে তা নিয়েও জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে।

এদিকে সড়কের কাজের শুরুতেই নিন্মমানের ইট, কার্পেটিং কাজে বিটুমিন কম দেয়া এবং ধুলো-ময়লার উপর কার্পেটিং করা হচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসীরা। কাজের অনিয়মের ব্যাপারে ঠিকাদারদের সতর্ক করেও দেন এলাকাবাসী। ঠিকাদার আসাদুজ্জামান টিটু জানান, গুনগত মান ঠিক রেখে কার্পেটিং করা হচ্ছে। সড়ক দিয়ে গাড়ী চলাচলের কারণে কার্পেটিং কাজে বিঘ্নতা সৃষ্টি হচ্ছে।

উপজেলা প্রকৌশলী তন্ময় নাথ জানান, ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে ২০১৯ সালের অক্টোবর থেকে কাজ শুরু করে ২০২০ সালের সেপ্টেম্বর ৩০ তারিখের মধ্যে সড়কটির কাজ শেষ করার কথা থাকলেও দু,বার সময় বৃদ্ধির পর পুনরায় কাজ শুরু করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মনির কনস্ট্রাকশন। এদিকে ঠিকাদার কাজের গুনগতমান ঠিক রেখে দ্রুত সড়কের কাজটি সম্পন্ন করে কাঞ্চননগরবাসীর দীর্ঘদিনের দুর্ভোগ লাগবে সহায়তা করবে বলে প্রত্যাশা এলাকাবাসীর।