• July 23, 2024

দুনিয়ার সবচেয়ে নিরাপদ স্থান ধর্মীয় উপসনালয়ে রক্তপাতের ঘটনা অত্যন্ত ঘৃণ্য ও নিন্দনীয়

সম্প্রতি মসজিদ, গীর্জায় জঙ্গিবাদি হামলা ও নৃশংসতার ঘটনা বিশ্বের শান্তিকামী মানুষকে আতংকিত, উদ্বিগ্ন ও ক্ষুব্ধ করে তুলেছে। দুনিয়ার সবচেয়ে নিরাপদ স্থান ধর্মীয় উপাসনালয় মসজিদ-গীর্জায় সন্ত্রাসী হামলা, খুনোখুনি ও রক্তপাতের ঘটনা অত্যন্ত ঘৃণ্য ও নিন্দনীয়। জঙ্গিবাদি সহিংসতার বিরুদ্ধে দেশে দেশে গণজাগরণ ও গণসচেতনতা গড়ে তুলতে হবে। সন্ত্রাসবাদ-জঙ্গিবাদ মোকাবেলায় বিশ্ব নেতৃত্বকে একই প্লাট ফরমে আসতে হবে। জঙ্গিবাদ নির্মূলে দেশগুলোকে জিরো টলারেন্স নীতি ঘোষণা ও বাস্তবায়ন করতে হবে।

২৬ এপ্রিল-২০১৯, শুক্রবার পটিয়া নলান্ধা জামে মসজিদের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) একথা বলেন। এতে সভাপতিত্ব করেন মুহাম্মদ নাছের সওদাগর। প্রধান বক্তা ছিলেন, হযরতুল আল্লামা মুফতী আহমদ হোসাইনী আল্-কাদেরী। বিশেষ অতিথি ছিলেন, শাহজাদা সৈয়দ এনায়েতুর রহমান মাইজভাণ্ডারী। আলোচনায় অংশগ্রহণ করেন, ডা. আহমদ হোসাইন, মাওলানা মো: শামছুল আলম আল্-কাদেরী, হাজী হাবিবুর রহমান, স্থানীয় মেম্বার আনোয়ার হোসেন মধু, মইনীয়া যুব ফোরামের মুহাম্মদ শহিদুল্লাহ, মো: নজরুল ইসলাম, মো: মহিউদ্দিন প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী আরো বলেন, মসজিদ হচ্ছে আল্লাহর ঘর।

দুনিয়ায় যে একটি মসজিদ নির্মাণ করবে পরকালে আল্লাহ পাক তার জন্য জান্নাতে একটি ঘর নির্মাণ করে দেবেন। আল্লাহর সন্তুষ্টি পেতে হলে মসজিদ নির্মাণের মতো দ্বীনি কাজে সবাইকে সম্পৃক্ত হবার তাগিদ দেন তিনি। পরে জুমা’র নামাজের ইমামতি ও সালাত সালাম শেষে মুসলিম উম্মাহর কল্যাণ, বিশ্বের নিপীড়িত মানবতার পরিত্রাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। বার্তা প্রেরক: (শাহ্ মুহাম্মদ ইব্রাহিম মিয়া) কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post