Homeস্লাইড নিউজশিরোনাম

দুপ্রক’র উদ্যোগে মানিকছড়িতে মাদ্রাসা ও স্কুল পর্যায়ে বির্তক, রচনা প্রতিযোগিতা চলছে

মানিকছড়ি প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশন তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে ‘সততা, ন্যায়পরায়নতা ,নৈতিকতা, দেশপ্রেম জাগ্রত করাসহ দুর্নীতিবিরোধী কার্যক্রম বাস্ত

‘করোনা’ মহামারীতে অনলাইন স্কুল খুলে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন রুপা মল্লিক ও পরশ মাহমুদ
লক্ষ্মীছড়িতে অভিযানে আটক সন্ত্রাসীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা
খাগড়াছড়ি জেলা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এতিমখানায় খাবার বিতরণ

মানিকছড়ি প্রতিনিধি: দুর্নীতি দমন কমিশন তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে ‘সততা, ন্যায়পরায়নতা ,নৈতিকতা, দেশপ্রেম জাগ্রত করাসহ দুর্নীতিবিরোধী কার্যক্রম বাস্তবায়নে নানামূখী কর্মপরিকল্পনার অংশ হিসেবে মানিকছড়ি উপজেলার দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে স্কুল-মাদ্রাসায় চলছে বির্তক,রচনা ও সাংস্কৃতিক/ কেরাত/হাম-নাত প্রতিযোগিতা-১৯।

২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় উপজেলার গচ্ছাবিলস্থ‘ মানিকছড়ি ইসলামীয়া দাখিল মাদ্রাসার ‘সততা সংঘের ছাত্র/ছাত্রীদের নিয়ে অনুষ্টিত হয় বির্তক,রচনা ও ইসলঅমী সংগীতানুষ্ঠান। সহকারি শিক্ষক মো. তাজুল ফরাজীর সঞ্চালনায় এবং সুপার মো. মামুনুর রশীদ এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান। দুদক স্কুল-মাদ্রাসায় গঠিত‘সততা’ সংঘের কার্যক্রম বাড়াতে যে উদ্যোগ(বিতর্ক,রচনা ও সংগীত অনুষ্টান) গ্রহন করেছে তা প্রশংসার দাবী রাখে। কারণ আজকের প্রজন্মরা হালাল-হারাম,ন্যায়-অন্যায়ে একাকার। আসলে দেশে এখন সৎ মানুষের বড়ই অভাব। আদর্শ,সৎ,যোগ্য, দেশপ্রেমিক ও ধার্মিক লোক সৃষ্টিতে ‘সততা সংঘ’ প্রতিষ্ঠানে কাজ করছে। আর দুদক এসব সু-নাগরিক তৈরিতে সহযোগিতায় এসেছে। প্রতিটি মাধ্যমিক স্কুল-মাদ্রাসা ও কলেজে ‘সততা সংঘ’ সততা স্টোর চালু হচ্ছে। এধারা অব্যাহত থাকলে অচিরেই দেশে সৎ ও আদর্শবান নাগরিক গড়ে উঠবে। পরে বির্তক,রচনা ও হাম্/নাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অন্যদিকে বেলা সাড়ে ১২টায় বড়ডল উচ্চ বিদ্যালয়ে অনুষ্টিত হয় বির্তক, রচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রধান শিক্ষক মো. বশির আহম্মদ এর সভাপতিত্বে অনুষ্টিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির ও প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবদুল মান্নান। এ সময় অতিথিরা বলেন, এ সময় তিনি বলেন, দুর্নীতি দমন কমিশন (দুদক) দুর্নীতি দমনের পাশাপাশি সমাজের তৃণমূলে নতুন প্রজন্মদের পাশশাপাশি দেশপ্রেমিক সকল নাগরিকদের মাঝে দেশপ্রেম, সততা, ন্যায়পরায়নতা ,নৈতিকতা তথা আদর্শবান নাগরিক তৈরির লক্ষ্যে মাধ্যমিক স্কুল-মাদ্রাসায়‘সততা সংঘ’ ও সততা স্টোর চালু করেছে। আর এসব শিক্ষার্থীরে নিয়ে এ প্রথম উপজেলা পর্যায়ে চালু হয়েছে বির্তক,রচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ধারা অব্যাহত থাকলে প্রজন্মের শিশু-কিশোররা জীবনের শুরুতেই সৎ,আদর্শবান ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে পারবে। পরে বির্তক, রচনা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।