• May 18, 2024

দেশকে এগিয়ে নিতে মাদকমুক্ত সমাজ গড়তে হবে: ডিসি একেএম মামুনুর রশীদ

রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) একেএম মামুনুর রশীদ বলেছেন, দেশ, জাতিকে এগিয়ে নিতে মাদকমুক্ত সমাজ গড়ে তুলতে হবে। দেশ থেকে মাদক নির্মূল করা গেলে আমাদের উন্নয়ন কেউ কেউ ঠেকিয়ে রাখতে পারবে না। মঙ্গলবার সকালে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এবং বাঙ্গালহালিয়া সরকারি কলেজের সহযোগিতায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডিসি মামুনুর রশীদ আরও বলেন, মাদকসক্ত ব্যক্তির কারণে একটি পরিবার ধ্বংস হয়ে যায়। সমাজিক সমস্যা তৈরি হয়। মাদকের কুফলের ফলে শুধু মাদকাসক্ত ব্যক্তি মারা যায় না; জাতি হয় মেধা শূন্য।

জেলা প্রশাসক জানান,  মাদক থেকে আমাদের দূরে থাকতে হবে। নিজ পরিবার, স্কুল-কলেজ, নিজ প্রতিষ্ঠান এমনকি  সমাজের মধ্যে এর কুফলতা  সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি আরও জানান, তোমাদের জন্য বড় সুসংবাদ হলো কলেজটি সরকারিকরণ হয়েছে। আমাদের আমলে কলেজে পড়ার সময় বিদ্যুৎ সেবা, যোগাযোগ ব্যবস্থার এত উন্নতি ছিলো না। কিন্তু বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্ঠার কারণে গ্রাম, শহর এক হয়েছে। তোমরা এখন বিদ্যুৎ সুবিধা, যোগাযোগ ব্যবস্থা এবং ইন্টারনেট সেবা সুবিধা পাচ্ছো।

তোমাদের কাছে দাবি জানালাম, তোমরা কলেজে প্রতিদিন আসবে। মন দিয়ে লেখা-পড়া করবে। যারা পরিশ্রম করেছে তারা কখনো ব্যর্থ হয় না।  আমার বিশ্বাস তোমরা মন দিয়ে লেখা-পড়া করবে এবং সফলতা অর্জন করে মা-বাবার মুখে হাসি ফুটাবে।

অত্র কলেজের অধ্যক্ষের দাবির ভিত্তিতে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেন, এ কলেজে এইচএসসি পরিক্ষার কেন্দ্রটি স্থাপনে পর্যালোচনা করা দেখা হবে। লাইব্রেরীর জন্য ৬লাখ টাকার আর্থিক সহযোগিতা এবং কলেজে মাঠের উন্নয়নের  জন্য সকল  প্রকার সহযোগিতা করবেন বলে জানান।

বাঙ্গালহালিয়া কলেজ পরিচালনা কমিটির সভাপতি ভদন্ত খেমাচারা মহাথের-এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইএনও) মো. শেখ ছাদিক, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের রাঙামাটি শাখার সহকারী পরিচালক  মোহাম্মদ আব্দুল হামিদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, অত্র কলেজের অধ্যক্ষ মো. ফরিদ মিয়া তালুকদার।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post