ক্রীড়াখাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িশিরোনামস্লাইড নিউজ

দেশের প্রথম ‘গোলকিপিং কার্ণিভাল’ সম্পন্ন হলো পাহাড়ের মানিকছড়িতে

স্টাফ রিপোর্টার: তিন পার্বত্য জেলায় প্রথমবারের মতো ‘গোলকিপিং কার্ণিভাল’ অনুষ্ঠিত হয়েছে মানিকছড়িতে। দ্যা গোলকিপার্স একাডেমি, বাংলাদেশ ও মেন্টর গোলকিপিং নেটওয়ার্ক, ইউরোপ এর যৌথ উদ্দোগে আয়োজিত দিনব্যাপি এই “গোলকিপিং কার্নিভাল-২০২২” কর্মশালা রোববার মানিকছড়ি রানী নিহার দেবী সরকারি হাইস্কুল মাঠে শেষ হয়েছে। এতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা হতে ৬০ এর অধিক ছেলে ও মেয়ে গোলকিপারদের এই বিশেষ প্রোগ্রামে অংশগ্রহণ করে। উক্ত আয়োজন এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ও মানিকছড়ি উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি রক্তিম চৌধুরী।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও এশিয়ান ফুটবল কনফেডারেশন স্বীকৃত গোলকিপার প্রশিক্ষক মোঃ ইমরান হাছান ইমন ও মোঃ ফরিদ এর তত্ত¡াবধানে কর্মশালা সকাল ৮ ঘটিকা হতে বিকাল ৫ ঘটিকা পর্যন্ত পরিচালনা করা হয়।
এতে গোলকিপারদের আইনের উপরে ক্লাস পরিচালনা করেন বাফুফে স্বীকৃত রেফারি মোঃ ইমরান হোসেন ও মোঃ রেজাউল খান।

প্রশিক্ষণের বিশেষ আকর্ষণ ছিলেন ইউরোপ হতে ডিমিট্রি কালগেরাকোস ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন। তিনি উক্ত পোগ্রামের সকল গোলকিপার এর ভিডিও এনালাইসিস করেন এবং গোলকিপারদের রিপোর্ট দেখে তাদের ফিডব্যাক দেবেন বলে জানান। বিকেল ৫ ঘটিকায় সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক পার্বত্য জেলা পরিষদ সদস্য ও বর্তমান খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা। এসময় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, মানিকছড়ি উপজেলা ক্রীড়া সংস্থা’র সা: সম্পাদক মো: জাহাঙ্গীর আলম, খাগড়াছড়ি প্রেসক্লাব’র সাকে সা, সম্পাদক মুহাম্মদ আবু দাউদ এবং একাত্তর টিভি’র প্রতিনিধি রূপায়ন তালকদার উপস্থিত ছিলেন।