চট্টগ্রাম সংবাদশিরোনামস্লাইড নিউজ

নারায়নহাট ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদের ৬ মাসের সশ্রম কারাদন্ড

ফটিকছড়ি প্রতিনিধি: বন মামলায় ফটিকছড়ির নারায়নহাট ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদের ৬ মাসের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। গত ২৭ ডিসেম্বর চট্টগ্রাম বন আদালতের সিনিয়র জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জয়ন্তী রানী রায় এ আদেশ দেন। তবে বিষয়টি জানাজানি হয় আজ সোমবার। রায়ে ২ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১৫ দিনের সাজার আদেশ দেয়া হয়। ২০১৩ সালের একটি বন মামলায় নং (৯৪/১৩)  যুক্তিতর্ক শেষে আদালত আসামী হারুনের বিরুদ্ধে এ রায় দেন আদাকত।

চট্টগ্রাম বন আদালতের বন সহকারী মামলা শফিউল করিম মজুমদার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান,বন আইন অমান্য করে অবৈধভাবে করাতকল স্থাপনের দায়ে তাঁর বিরুদ্ধে ২০১৩ সালে মামলাটি দায়ের করন চট্টগ্রাম  উত্তর বন বিভাগ।

এ ব্যাপারে  ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার রায় বলেন, চেয়ারম্যান হারুনের বিরুদ্ধে আদালতের সাজা রায়ের বিষয়টি তিনি অবগত হয়েছেন। এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য স্থানীয় সরকার মন্ত্রনালয়ে লিখিত ভাবে জানিয়েছেন। তাঁকে বরখাস্ত করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ইউএনও বলেন সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের আদেশ পেলেই সাময়িক বরখাস্তের ব্যাপারে পদক্ষেপ নিবেন। এদিকে সাজার আদেশ হওয়ার পরেও হারুন এখনো বহাল তবিয়তে রয়েছেন বলে অভিযোগ স্থানীয়দের।