• July 27, 2024

খাগড়াছড়ি পুলিশের অভিযানে নারী পাচারকারি চীনা নাগরিকসহ আটক ২, উদ্ধার ৫ কিশোরী

 খাগড়াছড়ি পুলিশের অভিযানে নারী পাচারকারি চীনা নাগরিকসহ আটক ২, উদ্ধার ৫ কিশোরী

স্টাফ রিপোর্টার: প্রত্যারণার মাধ্যমে মিথ্যা প্রলোভনের আশ্রয় নিয়ে নারী পাচারের সাথে জড়িত থাকার অভিযোগে চীনা নাগরিকসহ ২জনকে আটক করেছে খাগড়াছড়ি জেলা পুলিশ।

৯ জুন রোববার সকালে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে জিসাও সুহুই (৩৪) চীনা নাগরিককে গ্রেফতার করা হয়। এ সময় সেখান থেকে ৫ কিশোরীকে উদ্ধার করা হয়। পরবর্তীতে পাচার চক্রের মূলহোতা সুমি চাকমা প্রকাশ হেলিকে (৩৬) গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়া ভুক্তভোগীদের পাচারের উদ্দেশ্যে আটকে রাখা হয়েছিল বলে জানিয়েছে পুলিশ। রোববার  বিকেলে খাগড়াছড়ি পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং করে  পুরো ঘটনার বিস্তারিত তথ্য জানান খাগড়ছড়ি পুলিশ সুপার মুক্তা ধর।

তিনি সাংবাদিকদের জানান, অভিযুক্ত সুমি চাকমা বিভিন্ন মাধ্যমে খাগড়াছড়ির পানছড়ির বাসিন্দা এক কিশোরীকে চীনে যাওয়ার জন্য বিভিন্নভাবে প্রলোভন দেখান। এক পর্যায়ে সে রাজি হয় এবং তার এক বান্ধবীকে জানালে সেও চীনে যেতে রাজি হয়। অভিযুক্ত সুমির কথা অনুযায়ী তারা খাগড়াছড়ি থেকে ঢাকার উত্তরার একটি ফ্ল্যাটে আসলে সেখানে তাদের মোবাইল কেড়ে নেওয়া হয় এবং সবার সঙ্গে যোগাযোগ বন্ধ করে ঘরে আটকে রাখা হয়।

পুলিশ সুপার জানান, এই ঘটনায় ভুক্তভোগীদের পরিবার থেকে অভিযোগ জানালে অভিযানে নামে পুলিশ। পরে ঢাকার উত্তরার ওই ফ্ল্যাট থেকে জিসাও সুহুই নামের এক চীনা নাগরিককে আটক করা হয়। এ সময় ফ্ল্যাটে আটকে রাখা মোট ৫জন কিশোরীকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ৫ কিশোরীর ২জন খাগড়াছড়ির এবং ৩জন রাঙ্গামাটির বাসিন্দা। কিশোরীরা ১৫ থেকে ১৭ বছর বয়সী বলে জানা গেছে। নারী পাচারের এ ঘটনায় জড়িত অন্যদের আটকের চেষ্টা চলছে বলে জানান পুলিশ সুপার মুক্তা ধর।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করে পানছড়ি থানায় মামলা রুজু করা হয়। সংঘবদ্ধ প্রতারক চক্রটিকে গ্রেফতারের জন্য ধৃত আসামীকে রিমান্ডে নেওয়ার আবেদন করা হবে। এই চক্রে জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের চৌকশ আভিযানিক টিম কাজ করে যাচ্ছে। এদিকে আটক চীনা নাগরিককে বিকেলে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post