খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

নিজে বলার মতো একটা গল্প ফাউন্ডেশনের ঈদ পূর্ণমিলনী

খাগড়াছড়ি প্রতিনিধি: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে “নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন” এর খাগড়াছড়ি জেলা টিম কর্তৃক আয়োজিত “অফলাইন মিটআপ ও ঈদ পুনর্মিলনী”

বুধবার সকালে ৯ টায় খাগড়াছড়ি FNF রেস্টুরেন্টের হল রুমে নিজের বলার মত একটা গল্প ফাউন্ডেশন খাগড়াছড়ি জেলা টিমের “অফলাইন মিটআপ ও ঈদ পুনর্মিলনী”।

উক্ত অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার বিভিন্ন উপজেলার সদস্যরা অংশ গ্রহন করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা এম্বাসেডর মো.কাউসার আলম, কমিউনিটি ভলেন্টিয়ার,অর্পণ চাকমা,মোঃ রফিকুল ইসলাম,অঞ্জনা চাকমা,মোঃ ওমর ফারুক ও কমিউনিটি ভলেন্টিয়ার ও আজীবন সদস্য প্রমুখ।

“নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” বিরতিহীন টানা ৯০ দিন ব্যাপি ৩৬০ টি কন্টেন্ট শিখিয়ে থাকেন শিক্ষার্থীদেরকে সম্পূর্ণ বিনামূল্যে, সেই সাথে প্রত্যেকের স্কিল ডেভেলপমেন্ট করার লক্ষ্যে ১০টি প্রশিক্ষণ দিয়ে থাকেন আত্মনির্ভরশীল হওয়ার জন্যে। এবং সবাই শিক্ষা নিয়ে নিজের দক্ষতার প্রমান দিচ্ছে নিজেকে একজন ভালো মানুষ হিসাবে গড়ে তোলার মাধ্যমে ও পজেটিভ চর্চার মাধ্যমে তা অব্যাহত রাখছেন প্রতিনিয়ত। সেই সাথে প্রত্যেকে মানবিক ও সামাজিক কাজে নিজেকে যুক্ত রাখছে।

এখান থেকে যে সমস্ত দক্ষতা অর্জন করা যায় বিজনেস চালানোর দক্ষতা, মার্কেটিং প্ল্যান এবং নেটওয়ার্কিং–সেলস স্কিলস, লিডারশীপ স্কিলস, কথা বলার জড়তা কাটানো, প্রেজেন্টেশান স্কিলস, কমিউনিকেশন স্কিলস, ইমোশনাল ইন্টিলিজেন্ট স্কিলস, বেসিক আইটি ট্রেনিং ও ই-কমার্সে বিজনেস করার ট্রেনিং। যেমন–আইসিটি দক্ষতা, উদ্যোক্তাদের জন্য বেসিক অ্যাকাউন্টিং স্কিলস, ইংরেজিতে কথা বলা ও লিখার দক্ষতা, বেসিক এ্যাকাউন্টিং।

বর্তমানে “নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন” থেকে দক্ষতা অর্জন করে নতুন নতুন উদ্যোক্তা তৈরী হচ্ছে।