• May 23, 2024

নিহত ৪ ইউপিডিএফ নেতাদের দাহক্রিয়া সম্পন্ন, পানছড়ি থানায় মামলা

 নিহত ৪ ইউপিডিএফ নেতাদের দাহক্রিয়া সম্পন্ন, পানছড়ি থানায় মামলা

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে নিহত ইউপিডিএফ নেতা বিপুল চাকমাসহ চার জনের দাহক্রিয়া সম্পন্ন হয়েছে। এছাড়াও ১৫-২০জনকে অজ্ঞাত আসামী করে পানছড়ি থানায় মামলি রুজু করা হয়েছে।

১৩ ডিসেম্বর বুধবার বিকালে উপজেলার ২নং চেংগী ইউপির ৬নং ওয়ার্ডের পেত্তুয়াপাড়া গ্রামের পাশ দিয়ে বয়ে চলা তারাবন ছড়ার পাশে ধর্মীয় কার্যাদি শেষে তাদের দাহক্রিয়া সম্পন্ন করা হয়। এ সময় হাজারো নেতাকর্মী ও গ্রামবাসী এ নির্মম হত্যাকান্ডের নিন্দা জানিয়ে শ্লোগান দেয়।

এর আগে বুধবার দুপুর সোয়া ১টার দিকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মর্গে লাশের ময়নাতদন্ত শেষ হয়। ময়নাতদন্ত শেষে লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তার আগে সকালে পানছড়ি থানা থেকে মরদেহগুলো খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ। এদিকে ঘটনায় অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করে পানছড়ি থানায় মামলা দায়ের করেছেন নিহত বিপুল চাকমার চাচা নিরুপম চাকমা। পানছড়ি থানার অফিসার ইনচার্জ সফিউল আজম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্গম এলাকা হওয়ায় লাশ উদ্ধারে দেরি হয়েছে।

গত সোমবার রাত ১০টার দিকে খাগড়াছড়ির পানছড়ির দুর্গম সীমান্ত এলাকার পাহাড়ি জনপদ পুজগাং এর অনিলপাড়া এলাকায় প্রতিপক্ষের গুলিতে নিহত হয়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পিসিপির কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের নেতা লিটন চাকমা ও ইউপিডিএফ সদস্য রুহিন বিকাশ ত্রিপুরা। এসময় সন্ত্রাসীরা আরো ৩ জনকে অপহরণ করে নিয়ে যায়। ইউপিডিএফ প্রসীত গ্রুপ এ হত্যাকাণ্ডের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করলেও ইউপিডিএফ গণতান্ত্রিক তা অস্বীকার করেছে।

এদিকে হত্যাকাণ্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে লাগাতার কর্মসূচি ঘোষণা করেছে ই্উপিডিএফ প্রসীত গ্রুপ। কর্মসূচির মধ্যে রয়েছে, ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ ও শোক সভা, বিভিন্ন স্থানে কালো পতাকা উত্তোলন, ১৫ ডিসেম্বর থেকে ১৫ জানুয়ারি ২০২৪ পর্যন্ত পানছড়ি বাজার বয়কট (প্রয়োজনে বয়কটের মেয়াদ বাড়ানো হতে পারে)। ১৭ ডিসেম্বর পানছড়ি উপজেলাব্যাপী সাধারণ ধর্মঘট ও ১৮ ডিসেম্বর খাগড়াছড়ি জেলাব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সড়ক অবরোধ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post