• July 23, 2024

পল্লী চিকিৎসক হত্যার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি

পাহাড়ের আলো: জেলার মাটিরাঙ্গা উপজেলার, ১০ নম্বর এলাকার বাসিন্দা অত্যন্ত নিরীহ, জনপ্রিয় ও সমাজ সেবক পল্লী চিকিৎসক নূর মোাম্মদ টিপু (৩৫) কে গতকাল শুক্রবার ভোর রাতে নিজ বাড়ী থেকে জরুরী ও মানবিক চিকিৎসা করার অনুরোধ করে অস্ত্রধারী যুবকেরা ঘর থেকে ডেকে নিয়ে যায়। মানবিক চিকিৎসা প্রদানের লক্ষ্যে পাহাড়ী দুর্গম পথ বেয়ে তাদের সাথে সরল বিশ্বাসে চলে যায়। যাওয়ার পর থেকে টিপুর পরিবার যোগাযোগ করতে চাইলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়। অনেক খোঁজাখুজির একপর্যায়ে দীর্ঘ ৯ ঘন্টার পর শুক্রবার দুপুরে বাসা থেকে বেশ দূরে তার হাত-পা বাধা ও বিবস্ত্র অবস্থায় ছড়ার পানিতে লাশ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশকে খবর দিলে, পুলিশ এসে ঘটনাস্থল থেকে টিপুর মরদেহ উদ্ধার করে। খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো: আবু তালেব স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ প্রতিবাদ জানানো হয়েছে।

ঘটনার খবর এলাকায় ছড়িয়ে পড়লে মাটিরাঙ্গা উপজেলাসহ সারা জেলায় শোকের ছায়া নেমে আসে ও জনমনে ক্ষোভ- বিক্ষোভের সৃষ্টি হয়। এমন উদ্ভুত পরিস্থিতিতে ও করোনা কালে পাহাড়ের সন্ত্রাসীরা মানুষ হত্যাকান্ড বন্ধ না করায় পুরো জেলার জনমনে ক্ষোভ-বিক্ষোভের জন্ম নেয়।

এমতাবস্থায় খাগড়াছড়ি জেলা বিএনপি, জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ- কর্মসংস্থান বিষয়ক সম্পাদক, সাবেক সংসদ সদস্য জনাব ওয়াদুদ ভূইয়াসহ বিএনপির সকল নেতৃবৃন্দ এহেন ন্যাক্কার জনক হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে।

দ্রুত এই ঘটনার সুষ্ঠু তদন্ত পূর্বক জড়িত সন্ত্রসীদের খুনীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করার জন্য প্রশাসনের নিকট আহবান জানাচ্ছে, অন্যথায় এর ব্যতিক্রম হলে জেলা বিএনপি কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post