পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ’র ৪ নেতা-সমর্থক নিহত, নিখোঁজ ৩

Homeপাহাড়ের সংবাদখাগড়াছড়ি সংবাদ

পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফ’র ৪ নেতা-সমর্থক নিহত, নিখোঁজ ৩

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় আধিপত্য বিস্তারতে কেন্দ্র করে ইউপিডিএফ'র দুই গ্রুপের বন্দুকযুদ্ধে ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগ

খাগড়াছড়িতে পাহাড় কাটার দায়ে ২ লাখ টাকা জরিমানা
লক্ষ্মীছড়িতে যুব রেড ক্রিসেন্টের সেমিনার ও শীতবস্ত্র বিতরণ
রুমায় সেনা হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় আধিপত্য বিস্তারতে কেন্দ্র করে ইউপিডিএফ’র দুই গ্রুপের বন্দুকযুদ্ধে ইউপিডিএফ প্রসীত গ্রুপের অঙ্গ-সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের ৪ নেতা-কর্মী নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া নিখোঁজ রয়েছে আরো ৩ জন।

১১ ডিসেম্বর সোমবার রাত আনুমানিক ১০টার দিকে একটি বাড়িতে ঢুকে এই হত্যকাণ্ড ঘটানো হয়। এসময় দুর্বৃত্তরা আরো ২ জনকে ধরে নিয়ে যায়। ইউপিডিএফ ঘটনার দাবি করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে এ ঘটনা নিশ্চিত করা হয়নি।

স্থানীয় সূত্র জানিয়েছে, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে বলে তাদের ধারনা।

নিহতরা হলেন, ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, জেলা সহ-সভাপতি লিটন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি সুনীল ত্রিপুরা ও ইউপিডিএফ’র সদস্য রুহিনসা ত্রিপুরা। এছাড়াও ইউপিডিএফ নেতা নীতিদত্ত চাকমা, হরিকমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরা নিখোঁজ রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ইউপিডিএফ’র জেলা সংগঠক অংগ্য মারমা জানান, মঙ্গলবার এলাকায় যুব সম্মেলন হওয়ার কথা ছিল। সেজন্যই তারা সেখানে অবস্থান করছিলেন। নব্যমুখোশধারী গণতান্ত্রিক ইউপিডিএফ এই ঘটনা ঘটিয়েছে। তবে এ বিষয়ে গণতান্ত্রিক ইউপিডিএফ’র বক্তব্য পাওয়া যায়নি।

সূত্র জানায়, সোমবার রাতে জেলার পানছড়ি উপজেলার পুজগাং এলাকায় বেশ কয়েক রাউন্ড গুলির শব্দ শোনা যায়। গোলাগুলির ঘটনায় ঐ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পুলিশ সুপার মুক্তা ধর সাংবাদিকদের জানান, বিষয়টি এখনো নিশ্চিত হওয়া যায়নি। খবর নিয়ে নিশ্চিত হওয়ার পর সঠিক তথ্য নিয়ে জানানো হবে।ল