• May 22, 2024

পানছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ, বাজার বয়কট

ডেস্ক রিপোর্ট: ইউপিডিএফ সদস্য পরেশ ত্রিপুরাকে বিচার বহির্ভুতভাবে হত্যার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১১ জানুয়ারি শনিবার বিকাল ৩টায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর পানছড়ি ইউনিটের উদ্যোগে উপজেলার পুজগাঙ ও সদর ইউপি’র তালতলা এলাকায় এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী পুজগাঙ এলাকায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সাধারণ সম্পাদক এস মঙ্গল চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফ সংগঠক প্রহর চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সভাপতি কৃপায়ন চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদ পানছড়ি থানা শাখার সদস্য সচিব সুনীল ময় চাকমা এবং তালতলা এলাকায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন নীতিদত্ত চাকমা ও পলেভয় চাকমা।

বক্তারা পরেশ ত্রিপুরাকে হত্যার নিন্দা জানিয়ে বলেন, গতকাল শুক্রবার রাত সোয়া আটটার দিকে সিভিল পোশাক পরিহিত নিরাপত্তা বাহিনীর মদদপুষ্ট সন্ত্রাসীরা মোটর সাইকেল যোগে মরাটিলা এলাকায় গিয়ে ইউপিডিএফ সদস্য পরেশ ত্রিপুরাকে বিচার বহির্ভুতভাবে ঠাণ্ডা মাথায় গুলি করে নির্মমভাবে হত্যা করেছে।

তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে অধিকার আদায়ের আন্দোলন দমনের লক্ষ্যে সরকার নিরাপত্তা বাহিনীর কায়েমী স্বার্থবাদী অংশকে ব্যবহার করে কথিত ‘গোলাগুলির’ নাটক সাজিয়ে একের পর এক ইউপিডিএফের নিরস্ত্র নেতা-কর্মীদের হত্যা করছে, অপরদিকে সশস্ত্র সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় ও মদদ দিয়ে খুন, গুম, অপহরণ, চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড সংঘটিত করে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

সমাবেশ থেকে বক্তারা পরেশ ত্রিপুরা হত্যার প্রতিবাদে ঘোষিত আগামীকাল ১২ জানুয়ারি রবিবার পানছড়ি বাজার বয়কট ও ১৩ জানুয়ারি সোমবার উপজেলায় অর্ধদিবস সড়ক অবরোধ কর্মসূচি সফল করার জন্য উপজেলাবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post