পানছড়িতে প্রতিবন্ধী শিশুকে বলৎকারের অভিযোগ

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় মোহাম্মদপুর এলাকায় ১২ বছর শারিরীক প্রতিবন্ধী ছেলেকে বলৎকারের অভিযোগ করেছে শিশুটির পরিবার। গত মঙ্গলবার

শহীদ লেঃ মুশফিক উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
জাতীয় বিজ্ঞান বির্তক উৎসবে চ্যাম্পিয়ন খাগড়াছড়ি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়
বাঘাইছড়িতে সন্ত্রাসীদের গুলিতে নিহতের ঘটনায় কাল সকাল-সন্ধ্যা হরতাল

পানছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় মোহাম্মদপুর এলাকায় ১২ বছর শারিরীক প্রতিবন্ধী ছেলেকে বলৎকারের অভিযোগ করেছে শিশুটির পরিবার। গত মঙ্গলবার (১৯’জুন) এ ঘটনা ঘটলেও স্থানীয়ভাবে সমাধান না হওয়ায় ঘটনাটি এলাকাবাসীসহ সবাই জানতে পারে।

শিশুটির মা মালেকা বেগম জানায়, ১৯’জুন বেলা প্রায় দেড়টার দিকে বাড়িতে শিশুটি একা থাকার সুযোগে এলাকার মৃত আঃ রবের ছেলে মোঃ খালেক (৬০) শিশুটিকে বলৎকার করে এবং তার হাতে দশ টাকা দিয়ে কাউকে না বলার জন্য বলে। কিছুক্ষণ পরে বাড়িতে গেলে শিশুটি মাকে সব খুলে বলে। এ ব্যাপারে শিশুটির মা খালেকের স্ত্রীকে ঘটনাটি জানায় এবং মীমাংসার আশ্বাস দেয়।  এ নিয়ে দু’তিন দফা শালিশী বৈঠক হলেও আঃ খালেক উপস্থিত না থাকায় আর সমাধান হয়নি। পরবর্তীতে শিশুটির মা মালেকা খাতুন বাদী হয়ে আঃ খালেককে আসামী করে পানছড়ি থানায় একটি মামলা দায়ের করে।  এ ব্যাপারে পানছড়ি প্রতিবন্ধী কল্যাণ সংঘের সভাপতি হাসানুজ্জামান ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু বিচারের দাবী জানান।

অপরদিকে আঃ খালেকের স্ত্রী ফেরদৌস আক্তার জানান, এটি একটি সাজানো নাটক। সমাজে আমাদের পরিবারকে হেয় প্রতিপন্ন করার জন্য একটি মহল এ নাটক সাজিয়েছে।  পানছড়ি থানা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান বলেন, বলৎকারের অভিযোগটি থানায় মামলা হয়েছে। আসামীকে ধরতে বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রয়েছে।