খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়ির ইমরান চবি সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার পানছড়ির ইমরান হোসাইন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন। এছাড়াও নির্বাচনে সভাপতি পদে দৈনিক বাংলাদেশ প্রতিদিনের চবি প্রতিনিধি বায়োজিদ ইমন এবং দৈনিক আজাদীর আবদুল্লাহ্ আল ফয়সাল সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়। রবিবার বেলা ২.৩০ টায় প্রধান নির্বাচন কমিশনার নিয়াজ মুর্শেদ রিপন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

জানা যায়, ছোট বেলা থেকে সাংবাদিক হওয়ার স্বপ্ন ছিল ইমরানের। সেই অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ‘ডি ইউনিট’ এ ভর্তি পরিক্ষা দিয়ে পছন্দের সাবজেক্ট যোগাযোগ ও সাংবাদিতা বিষয়ে ভর্তির সুযোগও পায় সে। কিন্তু মায়ের ইচ্ছা ও স্বপ্ন পূরণ করতে ভর্তি হয় চবি আইন বিভাগে। আইন বিভাগে ভর্তির পর পরই ক্যাম্পাসে সাংবাদিকতা চর্চ্চা শুরু করে সে। প্রথম দিকে দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায় চবি প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা চর্চা শুরু করলেও পরবর্তী ইংরেজী পত্রিকায় লেখালেখি শুরু করে। বর্তমানে “দ্যা ডেইলি নিউ নেশন”পত্রিকার চবি প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে ইমরান জানায়; প্রথমত একজন ভালো মানুষ হতে চাই। আর যেহেতু মায়ের স্বপ্ন পূরনের জন্যই চবি আইন বিভাগে ভর্তি হয়েছি একজন বিচারক হিসাবে নিজের ক্যারিয়ার শুরু করতে চাই।  আর ক্যাম্পাস সাংবাদিকতার মাধ্যমে আমার স্বপ্ন অনেকটাই পূরণ হয়েছে। এ ক্ষেত্রে চবিসাস আমাকে প্রচুর সহযোগিতা করেছে। তাই চবিসাসের প্রতি কৃতজ্ঞতা।

উল্লেখ্য ; ইমরান ২০০৯-১০ইং এবং ২০১১-১২ ইং সেশনে পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা থেকে এসএসসি ও এইচ এস সি পরিক্ষায় অংশগ্রহন করে উভয় পরিক্ষায় এ প্লাস অর্জন করেন। ২০১০ সালে পানছড়ি থানা থেকে একমাত্র এ প্লাস অর্জনকারী হিসাবে সে প্রথম আলো পুরস্কার অর্জন করেন। এবং ২০১২ সালের বর্ডার গার্ড অব বাংলাদেশ থেকে সে এককালীন বৃত্তি পায়। তিনি পার্বত্য বাঙ্গালি ছাত্রপরিষদ চবি শাখার যুগ্ম সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।