খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপানছড়িপাহাড়ের সংবাদশিরোনামস্লাইড নিউজ

পানছড়ির দুর্গম উল্টাছড়িতে শীতার্তদের পাশে দাঁড়ালো সেনাবাহিনী

স্টাফ রিপোর্টার: মানবিক সেবার অংশ হিসেবে খাগড়াছড়িতে শীতার্তদের পাশে দাঁড়িয়ে শীতবস্ত্র বিতরণ করছে বাংলাদেশ সেনাবাহিনী খাগড়াছড়ি সদর জোন। করোনা পরিস্থিতিতে কর্মহীন, নিম্নবিত্ত, গরীব, অসহায় এবং দুস্থ জনগোষ্ঠীদের মাঝে পানছড়ি উপজেলার উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় মাঠে শীতবস্ত্র বিতরণ করা হয়।

৪ ফেব্র¦য়ারি বৃহস্পতিবার পানছড়ি সাবজোন কর্তৃক পরিচালিত শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে বাঙ্গালি-পাহাড়ি জনগোষ্ঠীর মাঝে উল্টাছড়ি এলাকায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়। পানছড়ি ক্যাপ্টেন সাব জোন কমান্ডার মোহাম্মদ মাশরুর এলাহী এবং পানছড়ি আর্মি ক্যাম্প কমান্ডার সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোঃ আরিফুর রহমান উপস্থিত ছিলেন। স্থানীয় শীতার্ত ব্যক্তিগণ শীতবস্ত্র পেয়ে সেনাবাহিনীর অন্যান্য সকল সদস্যদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও বিভিন্ন প্রয়োজনে নিরাপত্তা বাহিনীর সহয়তা কামনা করেন।

এ বিষয়ে খাগড়াছড়ি সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ জাহিদুল ইসলাম, পিএসসি সাংবাদিকদের জানান, অত্র জোন কর্তৃক অন্যান্য বছরের ন্যায় এবারও শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পরিচালনা করা হচ্ছে। মানুষের মৌলিক পাঁচটি অধিকার এর মধ্যে বস্ত্র অন্যতম অধিকার। মানুষের মৌলিক অধিকারসমূহ যাহাতে ভোগ করতে পারে খাগড়াছড়ি সদর জোন কর্তৃক এ বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমান সময়ে শীতের প্রকোপ অবস্থার কথা বিবেচনা করে খাগড়াছড়ি সদর জোন আজকে দরিদ্র অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে। তিনি আরও বলেন, খাগড়াছড়ি সদর জোন যে কোনো দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে আর্ত-মানবতার সেবায় বেসামরিক প্রশাসনকে তাৎক্ষণিক সহায়তায় সার্বক্ষণিক পাশে ছিল এবং আগামীতেও পাশে থাকবে। শান্তি, সম্প্রীতি এবং উন্নয়ন এই মূলমন্ত্রকে সামনে রেখে বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিন যাবৎ অত্যন্ত দক্ষতার সাথে পেশাগত দায়িত্ব পালন করে আসছে। আমরা সকলে খাগড়াছড়ি জেলার বাসিন্দা। তাই এ জেলাকে উন্নত এবং এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব আমাদের সকলের। এছাড়াও তিনি বলেন, ভবিষ্যতেও পাহাড়ে বসবাসরত সকল জনগণের আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি সকল সম্প্রদায়ের মধ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় সেনাবাহিনীর এ ধরনের উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জোন কমান্ডার জানান।