• May 23, 2024

পাবর্ত্যাঞ্চলে ১ম বার প্রাক-প্রাথমিক শিশুদের নিয়ে শুরু হলো ক্লাস পার্টি

স্টাফ রিপোর্টার: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলা সদর হতে প্রায় ৫ কি মি দূরে দুর্গম এলাকায়  অবস্থিত লতিবান সরকারি প্রাথমিক বিদ্যালয়।সম্প্রতি প্রমথ বারের মতো  স্কুলের প্রাক-প্রাথমিক কক্ষটি বেলুন, ফুল আর জরি ফিতা দিয়ে সাজানো কক্ষ দেখে শিশুরা বুঝতে পেরেছে আজ তাদের ক্লাস পার্টি। দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় স্থানীয় বেসরকারি সংস্থা জাবারাং কল্যাণ সমিতি সেতু-এমএলই প্রকল্পের মাধ্যমে  এই ক্লাস পার্টি আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে প্রকল্পের সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা ক্লাস পার্টি আয়োজনের উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন। তারপর কোমলমতি শিশুদের মাতৃভাষায় ছড়া আবৃত্তি, গান, আর নাচের পরিবেশনায় উপভোগ্য হয়ে উঠে  ক্লাস পার্টি।  এক পর্যায়ে মুক্ত আলোচনায় উপস্থিত মায়েরা বাড়িতে সুইচ্যাঙা কা, গুজোইঙ্যা খা পড়ার আনন্দের কথা শোনান। শিশুদের মাতৃভাষায় শেখার গল্প নিয়ে মায়েরা গর্ব করেন এবং দূর্গম এলাকায় মাতৃভাষা চর্চার সুযোগ করে দেয়ায় যথাযথ কর্তৃপক্ষকে ও বর্তমান সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

পরিশেষে স্কুলের প্রধান শিক্ষক জনাব প্রলয় জ্যোতি চাকমা জাবারাং সংস্থার এই আয়োজনকে স্বাগত জানান এবং পরবর্তীতে এ ধরনের কার্যক্রমের ধারাবাহিকতা রাখতে অনুরোধ করেন। সন্তানের শিক্ষার মান বাড়াতে শিক্ষক ও শিক্ষার্থী ছাড়াও মা ও অভিভাবকদের সহযোগিতার হাত বাড়িয়ে দিতে আহবান জানান প্রধান শিক্ষক।  এতে আরো উপস্থিত ছিলেন এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ, অভিভাবকসহ শিক্ষক-শিক্ষার্থী বৃৃৃৃন্দ।

পাহাড়ের আলো

https://pahareralo.com

সর্বাধিক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। সর্বশেষ সংবাদ সবার আগে জানতে চোখ রাখুন পাহাড়ের আলোতে।

Related post