পার্বত্যাবাসীর সামগ্রিক উন্নয়নে কাজ করছে বর্তমান সরকার- জুয়েল চাকমা

স্টাফ রিপোর্টার: পার্বত্যাবাসীর শিক্ষা-স্বাস্থ্যসহ সামগ্রিক উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই মন্তব্য করে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও ক্রীড়া সংস্থার

লক্ষ্মীছড়িতে খাদ্য সামগ্রী, সৌর বিদ্যুতের সোলার প্যানেল ও ফলজ-বনজ-ঔষধী চারা বিতরণ
বাঘাইছড়ির সাজেকে সন্ত্রাসীদের গুলিতে দুই ব্যাবসায়ী আহত
মানিকছড়িতে ত্রাণ বিতরণ করলেন এক যুবক

স্টাফ রিপোর্টার: পার্বত্যাবাসীর শিক্ষা-স্বাস্থ্যসহ সামগ্রিক উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই মন্তব্য করে খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা বলেছেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের যে উন্নয়ন সাধিত হয়েছে তা আর কোন সরকারের আমলে সম্ভব হয়নি। প্রধানমন্ত্রী দেশকে নিয়ে ভাবেন বলেই শিক্ষা-স্বাস্থ্যসহ সাধারণ জনগণের মৌলিক চাহিদা পুরণ করে পাহাড়ের প্রত্যান্ত জনপদের হতদরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার আমলে স্কুল, কলেজ, মাদ্রাসা, বিদ্যুৎ, হাসপাতাল, রাস্তাঘাট, মসজিদ-মন্দিরসহ সকল ক্ষেত্রকে প্রসারিত করে জনমানুষের চাহিদা পুরণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

শুক্রবার সকাল ১১টায় খাগড়াছড়ির শিশু সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির আয়োজনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম লাইন্স চক্ষু হাসপাতালে সহযোহিতায় সংগঠনটির সভাপতি সুজিত দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য নির্মলেন্দু চৌধুরী, সনাতন সমাজ কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি এড. বিধান কানুনগো এবং প্রবীণ সাংবাদিক তরুণ কুমার ভট্টাচার্য্যসহ বিভিন্ন স্থরের নেতৃবৃন্দরা এতে অংশ নেয়। এতে লায়ন্স ক্লাব অব চিটাগাং গোল্ডেন সিটির সভাপতি লায়ন মোহাম্মদ হোসেন রানা, লায়ন্স ক্লাব অব চিটাগাং গ্রীণ সিটির সভাপতি লায়ন মাইদুল হক দীপু ও কনসালটেন কথক দাশসহ লায়ন চক্ষু হাসপাতালে ৫ সদস্যের অভিজ্ঞ ডাক্তার চিকিৎসা সেবায় সহায়তা করেন।

পরে বিনামুল্যে চিকিৎসা সেবা কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করে খাগড়াছড়ি জেলঅ পরিষদ সদস্য জুয়েল চাকমা। এ সময় খাগড়াছড়ি সনাতন সমাজ কল্যাণ পরিষদ সদর উপজেলা কমিটির আয়োজনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ঔষধ বিতরণ অনুষ্ঠানে এবার ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়ার লক্ষ নিয়ে কাজ করছে সংগঠটি। এছাড়াও গরীব ও দুস্থ রোগিদের বিনামূল্যে চক্ষু ওপারেশনের ব্যবস্থা নিয়েছে সংগঠনটি। আগামীতেও এ ধরনের চিকিৎসা সেবাসহ নানা কর্মকান্ড অব্যাহত থাকবে বলে জানান সংগঠনটির কর্ণধাররা। অনুষ্ঠান শেষে জুয়েল চাকমা চিকিৎসা জন্য সংগঠনটিকে নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।