পাহাড়ের কৃষ্টি ও সংস্কৃতি সমতলের তরুণদের জানাতে এ্যাডভেঞ্চার টুরিজমের পাশে থাকবো

পাহাড়ের কৃষ্টি ও সংস্কৃতি সমতলের তরুণদের জানাতে এ্যাডভেঞ্চার টুরিজমের পাশে থাকবো

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশ থেকে বাছাইকৃত অ্যাডভেঞ্চারপ্রেমীদের নিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে ২দিনব্যাপী হাইকিং ইন খাগড়াছড়ি।শুক্রবার সকালে খাগড়াছড়ির বানৌ

পঞ্চদশ সংশোধনী আইন বাতিল করে পার্বত্য চট্টগ্রামকে স্বায়িত্তশাসিত অঞ্চল ঘোষণার করতে হবে- অংগ্য মারমা
সিএইচটি রিসার্চ ফাউন্ডেশন’র পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি রিপোর্ট
৭ই মার্চ সম্প্রীতি কনসার্ট পানছড়িতে

খাগড়াছড়ি প্রতিনিধি: সারাদেশ থেকে বাছাইকৃত অ্যাডভেঞ্চারপ্রেমীদের নিয়ে খাগড়াছড়িতে শুরু হয়েছে ২দিনব্যাপী হাইকিং ইন খাগড়াছড়ি।শুক্রবার সকালে খাগড়াছড়ির বানৌক রিসোর্টে অনুষ্ঠানের উদ্বোধন করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

উদ্বোধন অনুষ্ঠানে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন,  আজকাল ছেলেমেয়েরা স্মার্টফোন নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছে। তরুণ প্রজন্মদের রক্ষা করার জন্য তাদের চিন্তা জগৎকে নতুন দর্শনে নাড়া দিতে এই সকল অ্যাডভেঞ্চার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এর ফলে পাহাড়ের কৃষ্টি-সংস্কৃতি ও বৈচিত্র্যময় বর্ণিল পোশাক-পরিচ্ছদ সম্পর্কে সমতলের তরুণদের জানাতে সহায়ক মাধ্যম হিশেবে কাজ করবে। এ ধরনের উদ্যোগের পাশে সব সময় থাকবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের নির্বাহী সদস্য ও সাবেক উপ-সচিব সুবিনয় ভট্টাচার্য্য উদ্বোধনী সভায় সভাপতির বক্তব্যে বলেন, আমরা দেশের তরুণ সমাজকে অ্যাডভেঞ্চার কার্যক্রমও অ্যাডভেঞ্চার ক্রীড়া অনুশীলনের মাধ্যমে তাদের সুশৃঙ্খল জীবন-যাপন, ব্যক্তিত্বের উন্নয়ন ও নৈতিক চরিত্র গঠনে কাজ করে যাচ্ছে। অ্যাডভেঞ্চার পর্যটন বিকাশ ও প্রকৃতি নির্ভর ইকো ট্যুরিজম বাস্তবায়ন ফাউন্ডেশনের অন্যতম লক্ষ। এ উদ্দেশ্যে আমরা যুব সমাজকে নিয়ে নানা আয়োজন করে থাকি। হাইকিং ইন খাগড়াছড়ি তেমনি একটি আয়োজন। তরুণ সংগঠক ও ‘হাইকিং ইন খাগড়াছড়ি’র সমন্বয়কারী অপু দত্ত’র সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী ও খাগড়াছড়ি প্রেসক্লাবের সা. সম্পাদক আবু তাহের মুহাম্মদ।দুইদিন ব্যাপি আয়োজিত অনুষ্ঠানে বাছাইকৃত ৩০জন তরুণ-তরুণী অংশ নিচ্ছে। অংশগ্রহণকারীরা জেলার বিভিন্ন পর্যটন স্পট পরিদর্শন, হাইকিং, পর্যটনখাতের বিকাশে ভূমিকা নিয়ে স্বচ্ছ ধারণা অর্জন করবে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ও খাগড়াছড়ি পৌরসভার সহযোগীতায় আয়োজিত ইভেন্টটি আগামী ১৫অক্টোবর আনুষ্ঠানিকভাবে সমাপ্ত হবে বলে জানা গেছে। এ সময় বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশন’র বিভিন্ন পর্যায়ের কর্মকরর্তা ছাড়াও খাগড়াছড়ি প্রেসক্লাবের সাবেক সা. সম্পাদক মুহাম্মদ আবু দাউদ, সাংবাদিক তমাল দাশ লিটন, সংগঠক রানা হামিদ, সংগঠক এস এম নাজিম উদ্দিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।