প্রতিবন্ধীদের প্রতি প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে-এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রতিবন্ধীদের প্রতি প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে-এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি প্রতিনিধি: বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে খাগড়াছড়িতে জেলা প্রশাসন, সমাজসেবা কার্যালয়ও প্রতিবন্ধী সেবা'র আয়োজনে  নানা কর্মসূচি পালিত হয়েছে। “দৃষ্ট

প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো লক্ষ্মীছড়িতে শারদীয় দুর্গোৎসব
করোনাকে অস্ত্র ও বোমা মেরে ধ্বংস করা যাবে না, স্বাস্থ্য সচেতনতাই এ যুদ্ধের জয়ী হওয়ার একমাত্র পথ -কুজেন্দ্রলাল ত্রিপুরা, এমপি
মানিকছড়িতে গম ও ভুট্টা চাষের উপর দিনব্যাপী প্রশিক্ষণ

খাগড়াছড়ি প্রতিনিধি: বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে খাগড়াছড়িতে জেলা প্রশাসন, সমাজসেবা কার্যালয়ও প্রতিবন্ধী সেবা’র আয়োজনে  নানা কর্মসূচি পালিত হয়েছে। “দৃষ্টিজয়ে ব্যবহার করি, প্রযুক্তি নির্ভর সাদাছড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (১৫অক্টোবর) সকালে খাগড়াছড়ি সদরের শালবন এলাকায় কালেক্টরেট প্রতিবন্ধী বিদ্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দৃষ্টিপ্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়। এতে সংসদ সদস্য ও শরণার্থী টাস্কফোর্স’র চেয়ারম্যান (প্রতিমন্ত্রী পদ-মর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা, প্রধান অতিথিরি বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রতিবন্ধীরা আমাদেরই সন্তান। আমাদের ভাই-বোন। তারা কেউ আমাদের পর নয়। তারা আমাদের আমাদের সকলে সমাজেরই অংশ। তাদের প্রতি খেয়াল রাখা, ভালো রাখা আমাদের সকলেরই দায়িত্ব ও কর্তব্য। আমরা সবসময় তাদের পাশেই আছি। প্রতিবন্ধীদের প্রতি প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। তাদের প্রতি অবহেলা না করারও জন্য আহ্বান জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে জেলা প্রতিবন্ধী কর্মকর্তা মোঃ শাহজাহান, খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জিতেন বড়ুয়া, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক রোকেয়া বেগম, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা ত্রিনা চাকমা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সুদর্শন দত্ত ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবু দাউদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।