খাগড়াছড়িখাগড়াছড়ি সংবাদপাহাড়ের সংবাদমানিকছড়িলক্ষ্মীছড়িশিরোনামস্লাইড নিউজ

প্রধানমন্ত্রী’র উপহার ঘর হস্তান্তর বিষয়ে লক্ষ্মীছড়ি ও মানিকছড়ি ইউএনও’র প্রেস ব্রিফিং

মানিকছড়ি ও লক্ষীছড়ি প্রতিনিধি: প্রধানমন্ত্রী সারাদেশে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারে দুই শতক ভূমি ও আধুনিক  সুযোগ-সুবিধাসহ লাল-সবুজের টিনে সেমিপাকা ঘর দেওয়া হচ্ছে। ৩য় পর্যায়ে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলায় নির্মিত ৭২টি ঘরের মধ্যে ৩৫টি ঘর হস্তান্তর বিষয়ে রোববার বিকেলে প্রেস ব্রিফি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) রক্তিম চৌধুরী।
রোববার ২৪ এপ্রিল বিকেল সাড়ে ৪টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্যে ইউএনও রক্তিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা, দেশে ভূমিহীন, গৃহহীন ও দুঃস্থ মানুষ থাকবে না। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলায় ইতোমধ্যে ১ম ও ২য় পর্যায়ে ৬০০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়া হয়েছে।
আগামী ২৬ এপ্রিল ৩য় পর্যায়ে নির্মিত উপজেলায় ৭২টি ঘরের মধ্যে ৩৫টি ঘর সুবিধাভোগী পরিবারে  “প্রধানমন্ত্রীর ঈদ উপহার” প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি উদ্বোধন করবেন। ওইসব ভূমিহীন ও গৃহহীন পরিবার এখন দু’শতক ভূমি ও ঘরের মালিক। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর এই মহতি উদ্যোগে বিশ্বে বিরল ও নজিরবিহীন। বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন আজ খুব দূরে নয়।
প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন, প্রেস ক্লাব সহ-সভাপতি আব্রে মারমা, মো. শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল মান্নান,সাংগঠনিক সম্পাদক চিংওয়ামং মারমা মিন্টু, অর্থ সম্পাদক মোক্তাদের হোসেন, প্রকাশনা সম্পাদক মো. আকতার হোসেন, সদস্য মো.ইসমাইল হোসেন, মো.রবিউল হোসেন ও এইচ.এম. আলমগীর হোসেন।
এদিকে আলাদা এক প্রেস ব্রিফিংএ লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমন বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা, দেশে ভূমিহীন, গৃহহীন ও দুঃস্থ মানুষ থাকবে না। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলায় ৩য় পর্যায়ে ১০০টি ঘরের মধ্যে  ৮৪ টি ঘর ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেওয়া হবে।